Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বানভাসি মানুষের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব

ইসলামী শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৮:১৩ পিএম

দেশের প্রত্যন্ত অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছে ইসলামী শ্রমিক আন্দোলন। আজ শুক্রবার স্থায়ী কমিটির সভায় ইসলামী শ্রমিক আন্দোলন এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ আহবান জানান। নেতৃবৃন্দ বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব। সে দৃষ্টিকোণ থেকে সংগঠনের নেতাকর্মী, সমাজের বিত্তবান এবং সাহায্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। একদিকে করোনা বিপর্যয়ে জনজীবন বিপর্যস্ত, অন্যদিকে বন্যায় মানুষের জীবনকে আরো দুর্বিষহ করে তুলেছে। এমতাবস্থায় যার যার অবস্থান থেকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক ও ঈমানি দায়িত্ব।
ইসলামী শ্রমিক আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুহাম্মদ আশরাফ আলী আকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, সহ-সভাপতি আলহাজ জান্নাতুল ইসলাম, সহ-সভাপতি ড. বেলাল নুর আজিজী, সহ-সভাপতি খলিলুর রহমান, সহ-সভাপতি হারুন অর রশিদ, সহ-সভাপতি, ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, সহ-সভাপতি অধ্যাপক ডা. নাসির উদ্দিন, সহ-সভাপতি, আমিরুজ্জামান পিয়েল প্রমূখ
সভায় দেশের বিরাজমান পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং বানভাসি মানুষের পাশে দাড়ানোর নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়াও বৈশ্বিক করোনা পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় শ্রমিকদের জন্য সরকারের পক্ষ থেকে সহযোগিতার দাবি জানানো হয়। সেইসাথে গার্মেন্টস শ্রমিকসহ যারা বেতনভাতার জন্য আন্দোলন করছে তাদের সকল দাবি মেনে নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ