Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্টের নির্দেশনা উপেক্ষিত

কুমিল্লায় বিদ্যালয় কমিটির নির্বাচন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথের প্রাপ্য অবসরকালীন ভাতা ও সুযোগ-সুবিধার কাগজপত্র আটকে রেখে হয়রানির প্রতিবাদ এবং ম্যানেজিং কমিটির নির্বাচন দিয়ে হাইকোর্টের আদেশ অবিলম্বে বাস্তবায়নের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে গতকাল প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় কয়েকটি সংগঠন প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে।
এসময় বক্তারা অভিযোগ করেন, ম্যানেজিং কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর পাঁচ মাস ধরে ময়নাল হোসেন কমিটির সভাপতির পদে বহাল রয়েছেন। এ পদে নির্বাচনের জন্য হাইকোর্টের নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে নির্বাচন দেয়া হচ্ছে না। কেবল তাই নয়, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথের পেনশনের যাবতীয় কাগজপত্র আটকে রেখে তাকে আর্থিক ক্ষতির মুখে ফেলেছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আশ্রাফুল আলম সুমন, কালিপদ মজুমদার, মুজিবুর রহমান ভুঁইয়া, আলমগীর কবির, সেন্টু কর, মজিবুর রহমান, রুবেল আহমেদ, আবুল খায়ের প্রমুখ।
এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম জানান, বিদ্যালয়টির সভাপতি পদে নির্বাচনের বিষয়ে হাইকোর্টে রিট পিটিশন রুজু থাকায় এডহক কমিটি গঠনের অনুমতি দেয়া হয়নি। মামলাটি দ্রুত নিষ্পত্তির পদক্ষেপ গ্রহণ এবং অগ্রগতির বিষয়ে বোর্ডকে অবহিত করার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবরে চিঠি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ