Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে এমিরেটস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১১:৫২ পিএম

ঢাকায় পরিচালিত ফ্লাইটের সংখ্যা আরো বাড়িয়েছে এমিরেটস। এর ফলে ঢাকা থেকে পরিচালিত সাপ্তাহিক ফ্লাইটের সংখ্যা দাঁড়ালো ৭টিতে। অতিরিক্ত এই ফ্লাইটটি গতকাল শুক্রবার থেকে চলাচল শুরু করেছে।
এমিরেটসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার মহামারীর পরে চালু হওয়ার পর থেকে সারা বিশ্বে নেটওয়ার্কে গন্তব্যের সংখ্যা ক্রমশ বাড়াচ্ছে এমিরেটস। আগামী ৪ সেপ্টেম্বর ওয়ারশাতে পুনরায় ফ্লাইট শুরু হবে। ওয়ারশ হবে এয়ারলাইনটির ইউরোপীয় নেটওয়ার্কে ২৫তম এবং বৈশ্বিক নেটওয়ার্কে ৭৫তম গন্তব্য। প্রাথমিকভাবে দুটি সাপ্তাহিক ফ্লাইট দিয়ে শুরু করলেও ৭ অক্টোবর থেকে ৩টি সাপ্তাহিক ফ্লাইট চলাচল করবে।
দুবাই উন্মুক্ত হওয়ার ফলে এখন এমিরেটসের যাত্রীরা দুবাই ভ্রমণ করার সুবিধা পাচ্ছেন। বাংলাদেশ থেকে ভ্রমণকারীরা ঢাকাস্থ এমিরেটস অফিস কাউন্টার থেকেই দুবাই ভিসা পেতে পারেন। তবে দুবাই ভ্রমণকারী বা ট্রানজিটকারী সকল যাত্রীদের জন্য কভিড-১৯ পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।
ভ্রমণকারী যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে এমিরেটস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এয়ারলাইনটিতে ভ্রমণকালে কোন যাত্রীর কভিড-১৯ শনাক্ত হলে এমিরেটস তার চিকিৎসার ব্যয় বহন করবে। এই অফারটি ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত কার্যকর থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ