Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১১:৫৫ পিএম


বৈরী আবহাওয়ার কারণে বন্ধ থাকার ২৪ ঘণ্টা পর গতকাল শুক্রবার সকাল থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এই নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ)।
বিআইডবিøউটিএ’র আরিচা কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে গতকাল শুক্রবার ভোর থেকে নদীপথ তুলনামূলক শান্ত থাকায় সকাল ৮টা থেকে লঞ্চ চলাচল শুরু হয়। প্রায় ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর এই নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল শুরু হয়েছে। এর আগে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা ঢাকাগামী যাত্রীদের ফেরিতে পারাপারের জন্য অনুরোধ করা হয়।
আরিচা লঞ্চ মালিক সমিতি দৌলতদিয়া ঘাটের শ্রমিক আয়নাল বলেন, গত বৃহস্পতিবার ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও বাতাসের কারণে নদীপথ উত্তাল হতে থাকে। এ সময় প্রথম দফায় ছোট লঞ্চ বন্ধ রেখে বড়গুলো চালু রাখা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নদীপথ আরও বেশি উত্তাল হলে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ সকাল ৮টা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। তা গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে পুনরায় এই নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ