Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীতে ড্রেনে ভেসে যাওয়া টাকা কুড়োচ্ছেন সাধারন মানুষরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৩:৪৮ পিএম

রাজশাহী রেলওয়ে অফিসার্স মেস ভবনের সামনে অগণিত মানুষের ঢল। সবার চোখ ড্রেনের দিকে। ভীড় ঠেলে সামনে গিয়ে দেখা যায় কিছু মানুষ খুব খোঁজাখুঁজি করছেন কি যেন। কেউ একজন পেয়েও গেলেন প্রত্যাশিত বস্তুটি। হাতে ৫০০ টাকার নোট। কি আশ্চর্য ড্রেনে ভাসছে টাকা। শুনে আরও লোক সমাগম বেড়ে গেল। নিম্ম আয়ের মানুষ তখন নিজেরাও নেমে গেলেন সে টাকা কুড়াতে। রাজশাহীতে ড্রেনে ভেসে যাওয়া টাকা কুড়োচ্ছেন মানুষরা। ড্রেনের ময়লা পানিতে ভেসে যাওয়া টাকা পাচ্ছেন তারা। সেখানে উৎসুক মানুষের ভিড় জমে গেছে। তাদের কেউ পাচ্ছেন ১হাজার টাকার নোট, ৫০০ টাকার নোট, কেউ পাচ্ছেন ১০০ টাকা, কেউ পাচ্ছেন ২০, ১০ কিংবা ৫ টাকার নোট। ঘটনাটি ঘটছে রাজশাহী রেলওয়ে অফিসার্স মেস ভবনের সামনে। তবে টাকা পাওয়া লোকের সংখ্যা খুব কম। বেশিরভাগই উৎসুক জনতা। তবে সচেতন মানুষরা বলছেন, কেউ ইচ্ছা করে রিওমার তৈরির জন্য টাকাগুলো ফেলা হয়েছে।
সরেজমিনে দেখা গেছে, বেশ কয়েকজন নিম্ন আয়ের মানুষ ড্রেনের ময়লা পানি মধ্যে নেমে টাকা কুড়োচ্ছেন। তাদের জিজ্ঞেস করে জানা গেল, তাদের কেউ কেউ ভোর থেকে ড্রেনের মধ্যে নেমে টাকা কুড়োচ্ছেন। তবে কিভাবে বিষয়টি ছড়িয়ে পড়েছে তা কেউ বলতে পারেননি। আর যেসব টাকা পাওয়া গেছে সেসব মনে হচ্ছে খুব বেশি আগে ফেলা হয়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, কে বা কারা নিজেদের অনিয়ম রুখতে ড্রেনে টাকা ফেলে দিয়েছেন। সেখানে ১হাজার,৫০০,১০০,২০,১০ এবং ৫ টাকার নোটও বিদ্যমান ছিল। টাকা ভাসয়ে দেখে প্রথমে একজন এবং পরে অনেক খেটে খাওয়া মানুষ নেমে পড়েন ড্রেনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা

২৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ