Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেনকে ৭০’র বেশি রিপাবলিকান ও সাবেক জাতীয় নিরাপত্তা কর্মকর্তার সমর্থন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৬:০৯ পিএম

ট্রাম্পের বাইরে গিয়ে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে সমর্থন করেছেন ৭০ জনেরও বেশি রিপাবলিকান ও সাবেক জাতীয় নিরাপত্তা কর্মকর্তা।কেননা, প্রেসিডেন্ট হিসেবে গত চার বছরে নিজ দল এবং প্রশাসনের ব্যক্তিদের কাছ থেকেই সমর্থন হারিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। -সিএনএন, ওয়াল স্ট্রিট জার্নাল

সাবেক গোয়েন্দা ও জাতীয় নিরাপত্তা কর্মকর্তারা মনে করেন, আগামী ৩ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের চেয়ে ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন অনেক যোগ্য। বাইডেনকে সমর্থন দেয়া এই ব্যক্তিদের মধ্যে রয়েছেন এনএসএ এবং সিআইএর সাবেক পরিচালক জেনারেল মাইকেন হেডেন, সাবেক উপ-পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা প্রধান জন নেগ্রোপন্টি, সিআইএ ও এফবিআইয়ের সাবেক নির্বাহী পরিচালক উইলিয়াম ওয়েবস্টার এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সাবেক স্বরাষ্ট্র নিরাপত্তা বিষয়ক প্রধান মাইলেস টেইলর।

ওয়াল স্টিট জার্নালে দেয়া যৌথ বিবৃতিতে তারা বলেন, অন্য সব আমেরিকানদের মতো আমাদের প্রত্যাশা ছিলো ট্রাম্প বুদ্ধিমত্তা দিয়ে শাসন করবেন। কিন্তু তিনি লাখো ভোটারের বিশ্বাস নষ্ট করেছেন এবং এটি স্পষ্ট করেছেন তিনি দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য। অন্যদিকে জো বাইডেন অভিজ্ঞ এবং দেশকে নেতৃত্ব দেয়ার যোগ্য। আমরা বিশ্বাস করি, তিনি প্রেসিডেন্সির মর্যাদা ফিরিয়ে আনবেন, আমেরিকানদের ঐক্যবদ্ধ করবেন এবং বর্হিবিশ্বে যুক্তরাষ্ট্রের ভূমিকা পুনরুদ্ধার করবেন। সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগান, জর্জ এইচ-ডব্লিউ বুশ, জর্জ ডব্লিউ বুশ এবং খোদ ট্রাম্প প্রশাসনের এই সাবেক নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, যুক্তরাষ্ট্রের বর্তমান কূটনীতি বন্ধু ও মিত্র দেশগুলোকে মনক্ষুণ্ন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ