Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

টি-টোয়েন্টি দলে নাসিম-হায়দার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

সবশেষ সিরিজের দলে বেশ কয়েকটি পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন পেসার নাসিম শাহ ও ব্যাটসম্যান হায়দার আলি। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দলে ফিরেছেন সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও ফখর জামান।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর প্রথম টি-টোয়েন্টি সিরিজের জন্য গতপরশু স্বাভাবিকের চেয়ে একটু বড় ১৭ সদস্যের দল ঘোষণা করে পিসিবি। বাংলাদেশের বিপক্ষে গত জানুয়ারিতে খেলা সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন আহসান আলি, আহমাদ বাট, মোহাম্মদ মুসা ও উসমান কাদির। দুই ম্যাচেই খেলা আহসান খুব একটা ভালো করতে পারেননি, বাকি তিন জন বাদ পড়লেন না খেলেই। গত অক্টোবরে লাহোরে দেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেন সরফরাজ। নেতৃত্ব হারানোর পর এবারই প্রথম এই সংস্করণে দলে এলেন তিনি। একাদশে জায়গা পেতে তাকে লড়তে হবে আরেক কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে। রিজওয়ান এরই মধ্যে টেস্ট ও টি-টোয়েন্টিতে পাকিস্তানের প্রথম পছন্দের কিপার হয়ে উঠেছেন। নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে সবশেষ টি-টোয়েন্টি খেলেন আমির, ওয়াহাব ও ফখর।
আগামী ২৮ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে তিন ম্যাচের এই সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।
অভিষেকের পর থেকে টেস্টে মুগ্ধতা ছড়াচ্ছেন নাসিম। গতির ঝড় তোলা ১৭ বছর বয়সী পেসারের সামনে টি-টোয়েন্টিতে নিজের সামর্থ্য দেখানোর সুযোগ এলো এবার। পিএসএলে ভালো করে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী হায়দার।
টি-টোয়েন্টির পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি

১১ সেপ্টেম্বর, ২০২০
২৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন