Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নজরদারিতে ৬ জন

সাকিবের মেয়ের ছবিতে আপত্তিকর মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানের কন্যাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্যকারীদের মধ্যে ছয়জনকে শনাক্ত করেছে পুলিশ। বর্তমানে তাদের নজরদারিতে রাখা হয়েছে। তদন্ত করে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের এডিসি মো. নাজমুল ইসলাম।
তিনি বলেন, বাংলাদেশের গর্ব সাকিব আল হাসানের পরিবারের শিশু সদস্যকে নিয়ে কিছু বিকৃত মানসিকতার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি আপত্তিকর মন্তব্য করেছে; যা শাস্তিযোগ্য অপরাধ। বিষয়টি আমাদের নজরে এসেছে। ইতোমধ্যে এমন মন্তব্যকারীদের আমরা শনাক্ত করেছি। বর্তমানে তাদের নজরদারি করা হচ্ছে। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।
সম্প্রতি সাকিব ফেসবুকে তার মেয়ের সূর্যমুখী ফুলের বাগানে কানে লাল ফুল গোঁজা ছবি পোস্ট করেন। ফুলের মতো সুন্দর এ ছবির নিচে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করেছেন কয়েকজন বিকৃত মানসিকতার মানুষ। বিষয়টি সাধারণ মানুষকে ব্যাপকভাবে নাড়া দেয়। চারদিক থেকে আসতে থাকে প্রতিবাদ। তবে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির ব্যাপারটাকে একটু অন্যরকমভাবে দেখছেন। গত শুক্রবার ফেসবুকে দেওয়া এক পোস্টে সাকিবের স্ত্রী শিশির লিখেছেন, কী হচ্ছে, এ নিয়ে আসলে আমার কোনো ধারণাই ছিল না। পাবলিক ফিগার হিসেবে আমাদের অনেক ভক্ত ও অনুসারী আছে। এর মধ্যে শুভাকাঙক্ষী ও সমালোচনাকারী দুই-ই আছে। আমরা সব সময় মনোযোগের কেন্দ্রে থাকি, এটা ভালো দিক। বিশ্বের অনেক দেশের তারকারাই এ ধরনের ঘটনার শিকার হন, কিন্তু অন্য দেশের মানুষের প্রতিবাদের নামে হাজারো ভালো মন্তব্যের মধ্যে থেকে ৪-৫টা খারাপ মন্তব্য তুলে এনে প্রচারের সময় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

৩ সেপ্টেম্বর, ২০২০
২৩ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ