Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে ২১ আগস্টের ঘটনা ঘটিয়েছে- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১১:১৭ পিএম

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে ২১ আগস্টের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগের দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফল হচ্ছে ২১ আগস্ট বোমা হামলা এবং তারপরে বিচারিক প্রক্রিয়া। ওই দিন আওয়ামী লীগ পূর্বঘোষণা অনুযায়ী মুক্তাঙ্গনে সমাবেশ না করে আকস্মিকভাবে বঙ্গবন্ধু এভিনিউতে সমাবেশের স্থান পরিবর্তন করে। পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে মাস্টার প্লানের অংশ হিসেবে ক্ষমতায় আসার পর ১/১১’র সরকারের আমলে দেয়া অভিযোগপত্র তাদের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্ত করিয়েছে, পুনঃতদন্ত ও সম্পূরক চার্জশিট দিয়েছে। এখন তারা ২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়ে মিথ্যাচার করছে। অল্পস্বল্প নয়, প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা কোরাস গাইছেন। গতকাল শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে করোনাকালে মৃত্যুবরণ করা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের রুহের মাগফিরাত কামনায় মৎস্যজীবী দল আয়োজিত দোয়া ও মিলাদ-মাহফিলে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, ১/১১‘র সেনা সমর্থিত সরকার আওয়ামী লীগের আন্দোলনের ফসল। সেই সরকার কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দের নাম অভিযোগপত্রে দেয়নি। কিন্তু উনাকে ক্ষমতায় আসতে হলো ২০০৮ সালের নির্বাচনে। এটাও একটা আন্তর্জাতিক মাস্টার প্ল্যানের নির্বাচন। ক্ষমতায় এসে উনি নতুন করে সম্পূরক চার্জসিট দেয়ার ব্যবস্থা করলেন, নতুন করে তদন্ত করে। এই নতুন তদন্ত করলেন তিনি কে? পুলিশের অবসরপ্রাপ্ত কর্তকর্তা কাহার আখন্দ, আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন, নৌকা মার্কায় ছবি দিয়ে উনি পোস্টার ছেপেছেন তাকে নিয়ে এসে নতুন করে তদন্তের দায়িত্ব দেয়া হলো। তাহলে এটা স্পষ্ট হয়ে গেছে যে, তারা ক্ষমতায় এসে ওই মাস্টার প্ল্যান অনুযায়ী তা বাস্তবায়নের জন্য তাদের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্ত করালেন, বিএনপির নেতাদের ঘটনার সাথে জড়ালেন।
বিএনপি দুর্নীতির বিষবৃক্ষ- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আরে বাবা। ফরিদপুরের ছাত্রলীগের সভাপতি শামীম কোটি কোটি টাকা পাচার করলো। ওটাও কী বিএনপির দুর্নীতির ফলশ্রæতি। আমরা যদি আওয়ামী লীগকে একটা ঘর ধরি, সেই ঘরে যারা বসবাস করেন তাদের ভ্যানিটিব্যাগ থেকে বের হয় পাপুল, সুটকেস থেকে মো. সাহেদ, আলমারী থেকে বাংলাদেশ ব্যাংকের ৮‘শ কোটি টাকা। সব তো আওয়ামী লীগের ঘর থেকে বেরুচ্ছে।
অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন উলামা দলের সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার। রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও আবদুর রহিমের পরিচালনায় উপস্থিত ছিলেন- বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, এমএ খালেক, ডা. রফিকুল ইসলাম, আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, গোলাম সরোয়ার, সাইফুল ইসলাম ইসলাম ফিরোজ, সাদরেজ্জামান, ইয়াছিন আলী, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, মোর্শেদ আলম প্রমুখ। ###



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৩ আগস্ট, ২০২০, ৭:২০ এএম says : 0
    বিএনপি দলের রেজভী সাহেবকে সবাই ‘বিগ হেড’ হিসাবে বা মিথ্যার জাহাজ হিসাবেই জানেন। কিন্তু আজকে উনি বললেন আওয়ামী লীগ পরিকল্পিত ভাবে তৎকালীন সরকারকে অভিযুক্ত করার জন্যেই ২১ আগষ্ট ঘটিয়েছিল। রেজভী সাহেবের এই কথা শুনার পরপরই নিন্দুকেরা তাঁকে পাগলা গারদে পাঠানোর প্রস্তাব রেখেছেন। নিন্দুকেরা আরো বলছেন, বিএনপি দলের এই বিগহেড বাবুর মুখে যত তাড়াতাড়ি সম্ভব লাগাম দেয়া যাবে সমাজের ততই মঙ্গল হবে। নয়ত তাঁর কথা শুনে মানুষের ভীমরতি ধরে রোগাক্রান্ত হয়েও যেতেপারে। কানাডার রাজধানী অটোয়া থেকে রাত্রি ৯টা২০মিঃ পাঠানো হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ