Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণ সুদানে কার্গো বিমান বিধ্বস্ত, নিহত ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১১:৪১ এএম

দক্ষিণ সুদানে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১৭ আরোহী নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকাল ৯টার দিকে বিমানটি জুবা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার কয়েক মিনিট পরই হাই রেফারেন্ডাম আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। খবর এএফপি ও সিনহুয়ার।

বিধ্বস্ত বিমানের একজন মাত্র আরোহী জীবিত রয়েছেন এবং তাকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমান দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী আপার নীল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জোসেপ মাইউম বলেন, আমি যা দেখেছি তাতে একজন ব্যক্তি জীবিত আছেন এবং তাকে মারাত্মক আহতাবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।

আমরা ১৫ আরোহী এবং বিমানের দুজন ক্রুর লাশ উদ্ধার করেছি। তাতে মোট নিহত হয়েছেন ১৭ জন। জুবা আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক কার কুল জানান, স্থানীয় সময় সকাল ৯টার দিকে অ্যান্টোনভ এন-২৬ মডেলের কার্গো বিমানটি বিধ্বস্ত হয়।

বিমানটি আভেইল এবং ওয়াও শহরে একটি সংস্থার কর্মীদের বেতন নিয়ে যাচ্ছিল। এছাড়া বিমানটিতে বেশ কিছুসংখ্যক মোটরসাইকেল, যন্ত্রাংশ ও খাদ্যসামগ্রী ছিল।

সূত্র: এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ