Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবল স্রোতের কারণে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১:৪৫ পিএম

শরতেও অবিরাম বৃষ্টিতে বেড়েছে পদ্মার পানি। রোববার সকাল থেকেই ঝড়োবাতাস ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এতে প্রবল স্রোতের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। উত্তাল পদ্মায় ১৭টি ফেরির মধ্যে ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করছে ফেরি কর্তৃপক্ষ। ফেরি চলাচল ব্যহত হওয়ায় ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপও রয়েছে।

এদিকে রোববার সকাল থেকেই ঝড়োবাতাস ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। পদ্মায় স্রোত থাকায় লঞ্চ ও স্পিডবোট চলাচলও ব্যাহত হচ্ছে। বৃষ্টির কারণে সকালে এক ঘণ্টা বন্ধ ছিল স্পিডবোট।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, পদ্মা নদীতে ৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। ফলে টানা ফেরি দিয়ে যানবাহন পারাপার সম্ভব হচ্ছে না। ৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এ নৌরুটে।

ফেরি চলাচল ব্যাহত হওয়ায় যানবাহন পারাপারে কিছুটা সমস্যা হলেও অগ্রাধিকার ভিত্তিতে ধীরে ধীরে সব যানবাহন পারাপার করা হচ্ছে। তবে এ রুটে স্বল্প আকারে ফেরি চলাচল করায় ঘাটে কিছুটা দুর্ভোগ সৃষ্টি হয়েছে বলেও জানা গেছে। স্বাভাবিক সময় এ নৌরুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২ শতাধিক স্পিডবোট চলাচল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ