Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর লোহালিয়া নদীর উপর নির্মাণাধীন ব্রীজ পরিদর্শন করলেন পরিকল্পনা কমিশনের সদস্য সচিব জাকির হোসেন আকন্দ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ৬:২৩ পিএম

পটুয়াখালী জেলার লোহালীয়া নদীর উপর নির্মানাধীন ১৪টি স্প্যান বিশিষ্ট ৫৭৬.২৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজের অসমাপ্ত নির্মান কাজ বর্ধিত সময় ২০২১ সনের জুন মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে তাগিদ দিলেন ব্রীজ পরিদর্শনে অাসা পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য সরকারের সচিব মোঃ জাকির হোসেন অাকন্দ।
ব্রিজের নির্মাণ কাজের পরিদর্শন শেষে সচিব জাকির হোসেন অাকন্দ সাংবাদিকদের বলেন, মহামারি করোনা ও দুর্যোগপূর্ণ অাবহাওয়ার কারনে ব্রীজ নির্মানের নির্ধারিত সময় ডিসেম্বর মাস থেকে বৃদ্ধি করে ২০২১ সালের জুন মাস পর্যন্ত নির্ধারণ করে দেওয়া হয়েছে। ব্রীজ নির্মানের কাজ বর্ধিত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নবারুন ট্রেডার্স এন্ড অাবুল কালাম অাজাদ (JV) কে বলা হয়েছে।
এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন অাহমেদ, প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (অাইসিটি ও শিক্ষা) জি এম সরফরাজ, এলজিইডি পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী মোঃ অাবদুস সালাম, সিনয়র সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল, উপ সহকারী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, উপ সহকারী প্রকৌশলী মোঃ মইনুল ইসলাম প্রমুখ। এর অাগে সচিব মোঃ জাকির হোসেন অাকন্দ মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে এলজিইডি কার্যালয়ের সামনে বকুল ফুল গাছের চারা রোপন করেন।
উল্লেখ্য লোহালিয়া নদীর উপর ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি টাকা, চুক্তি মূল্য ৪৭.১৯ কোটি টাকা। এ ব্রীজটি নির্মান হলে জেলার বাউফল, দশমিনা, গলাচিপা ও ভোলা জেলার সাথে যোগাযোগে সহজ হবে এবং অর্থনৈতিকভাবে লাভবান হবে এ অঞ্চলে জনসাধারণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ