Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ওয়ার্ডপ্রেসের কাছে বাড়তি অর্থ চেয়ে অ্যাপল পরে পিছু হটেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ৯:২০ পিএম

অ্যাপল ওয়ার্ডপ্রেসের কাছে বাড়তি অর্থ চেয়ে পরে পিছু হটেছে।গত শুক্রবার অ্যাপল সফলভাবে ওয়ার্ডপ্রেসের ফ্রি অ্যাপকে অর্থ দিতে হবে জানায়। বিষয়টি সহসাই প্রযুক্তি দুনিয়ায় ছড়িয়ে পড়ে এবং আলোচনা-সমালোচনা তৈরি হয়। -রয়টার্স
মূলত প্রিমিয়াম প্লান এবং কাস্টম ডোমেইন নেইম বিক্রিতে জোর চালায় অ্যাপল, যার মাধ্যমে কোম্পানিটি চিরাচরিত ৩০ শতাংশ কমিশন নিতে পারে। কিন্তু যার যার নিজস্ব ফ্রি অ্যাপে টাকা দাবির নিয়ম এখনও চালু হয়নি। তবে একদিন পরেই গত শনিবার বিষয়টির ফলাফল ভালোভাবেই বুঝতে পেরেছে অ্যাপল। দ্রুততম সময়ে পিছু হটেছে কোম্পানিটি। বলতে গেলে একেবারে বিরল ঘটনা হিসেবে দুঃখ প্রকাশ করেছে অ্যাপল। একইসাথে জানিয়ে দিয়েছে ওয়ার্ডপ্রেসের ইন-অ্যাপ পারচেজ ফিচারটি আর থাকছে না।

এক বিবৃতিতে অ্যাপল জানায়, আমরা বিশ্বাস করি ওয়ার্ডপ্রেসের ইস্যুটি ইতিমধ্যেই সমাধান হয়েছে। যেহেতু ডেভেলপার অ্যাপ থেকে তাদের সার্ভিস পেমেন্ট অপশন বাদ দিয়েছে, তাই এখন এটি একটি স্ট্যান্ড-অ্যালন অ্যাপ এবং ইন-অ্যাপ পারচেজের দরকার নেই। আমরা ডেভেলপারকে বিষয়টি অবহিত করেছি এবং যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ