Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শ্রীলঙ্কায় চোখ রেখেই মিরপুরে রুবেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রকোপে যখন বন্ধ হয়ে গেল ক্রিকেট, তখন রুবেল হোসেন চলে গিয়েছিলেন নিজ জেলা বাগেরহাটে। সেখানেই নদীর পাড়ে ছুটোছুটি করে চেষ্টা করেছেন ফিটনেস ধরে রাখতে। এখন দিন গণনা শুরু হয়েছে শ্রীলঙ্কা সফরের। রুবেলও চলে এসেছেন ঢাকায়। প্রিয় প্রাঙ্গন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এই পেসার শুরু করেছেন অনুশীলন। দৃষ্টি তার শ্রীলঙ্কা সফরে।
এ বছরের শুরুতে পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডি টেস্টেও খেলেছেন ডানহাতি এই পেসার। কিন্তু ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে আবার দল থেকে বাদ পড়েন। শ্রীলঙ্কা সিরিজ দিয়ে আবার টেস্ট দলে ফেরার চেষ্টা করছেন ৩০ বছর বয়সী এই অভিজ্ঞ পেসার। হাতে একেবারে নতুন একটা এসজি বল নিয়ে মিরপুর শেরে বাংলার একাডেমি মাঠের উইকেটে ছোট রান আপে বল করছিলেন বাংলাদেশের পেসার। সামনে শ্রীলঙ্কায় টেস্ট খেলবে বাংলাদেশ। সে জন্য লাল বলে অনুশীলন করছেন রুবেল।
অনুশীলন শেষে বিসিবির মাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় আজ রুবেল বলেছেন, ‘ইংল্যান্ডে খেলা শুরু হয়েছে, পাকিস্তানও খেলছে তাদের সঙ্গে। আমরাও আশাবাদী, সামনে শ্রীলঙ্কার বিপক্ষে একটি সিরিজ আছে। মূলত আমার চোখ শ্রীলঙ্কা সিরিজে। আমার লক্ষ্য ওই সিরিজের দলে সুযোগ পাওয়া, আর সুযোগ পেলে ভালো খেলার চেষ্টা করব, আপ্রাণ চেষ্টা করব। আর আমি ওইভাবেই অনুশীলন করছি। ফিটনেস, বোলিং দক্ষতা কীভাবে আরও বাড়ানো যায়, সেটা নিয়ে কাজ করছি। মূলত চোখ শ্রীলঙ্কা সিরিজে।’
টেস্ট রেকর্ড অবশ্য কখনই ভালো ছিল না রুবেলের। ২৭ টেস্ট খেলেছেন, উইকেট মাত্র ৩৬টি। বোলিং গড় ৭৬.৭৭। তবু টেস্ট খেলা আশা ছাড়ছেন না। এতদিন বাগেরহাটে ফিটনেস নিয়ে কাজ করেছেন। বাসার পাশের বালুর মাঠে দৌড়েছেন। বাসায় জিম করে ফিটনেস ধরে রেখেছেন। এবার মিরপুরে এসে শুরু করেছেন ছোট রান আপে বোলিং, ‘দুই তিন দিন আগে আমি ঢাকা এসেছি। গত পরশু থেকে আমি মিরপুরে। যেটা আমাদের সবার প্রিয় মাঠ সেটায় অনুশীলন শুরু করেছি। মূলত ফিটনেসের সঙ্গে বোলিং নিয়ে কাজ করছি, যেহেতু আমি বাগেরহাটে বোলিং নিয়ে কাজ করতে পারিনি। এখানে বোলিং নিয়ে কাজ করছি।’
রুবেল ছাড়াও আজ বোলিং অনুশীলন করতে দেখা গেছে অন্য দুই পেসার শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমানকে। মিরপুরের মূল মাঠে দৌড়েছেন টেস্ট দলে থাকা আরেক পেসার আল আমিনও। স্পিনার তাইজুল ইসলামও হাত ঘুরিয়েছেন। ইনডোরে ব্যাটিং করেছেন ওয়ানডে ও টেস্ট অধিনায়ক তামিম ইকবাল, মুমিনুল হক। ব্যাটিং করেছেন সৌম্য সরকারও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৬ সেপ্টেম্বর, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ