Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নিষেধাজ্ঞা ভাঙতে সহযোগিতা: ইরানের প্রতি কৃতজ্ঞতা মাদুরোর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৯:১৯ এএম | আপডেট : ৯:৪২ এএম, ২৪ আগস্ট, ২০২০

ভেনিজুয়েলার ওপর আমেরিকার আরোপিত একতরফা তেল নিষেধাজ্ঞা ভাঙতে সহযোগিতা করার জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

তিনি রোববার ভেনিজুয়েলার সরকারি টিভিতে প্রচারিত এক সাক্ষাৎকারে ওই কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাষ্ট্র পরিচালনায় ইরানের অভিজ্ঞতাও কাজে লাগানোর চেষ্টা করছে তার সরকার।

নিকোলাস মাদুরো এর আগেও ভেনিজুয়েলার সরকার ও জনগণের প্রতি সমর্থন জানানোর জন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছিলেন, আন্তর্জাতিক অঙ্গনে ভেনিজুয়েলা একা নয় বরং তার এমন কিছু ঘনিষ্ঠ বন্ধু রয়েছে যারা কঠিন সময়ে কারাকাসের পাশে দাঁড়িয়েছে।

আমেরিকার কঠোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার সম্মুখীন ভেনিজুয়েলায় সম্প্রতি পাঁচটি ট্যাংকারে করে প্রায় ১৫ লাখ ব্যারেল তেল পাঠিয়েছে। ইরানি তেল যাওয়ার আগে ভেনিজুয়েলায় জ্বালানীর মারাত্মক ঘাটতি দেখা দিয়েছিল।

মার্কিন সরকার ইরানি তেল ট্যাংকারকে সমুদ্রে আটকে দেবে বা ধরে নিয়ে যাবে বলে হুমকি দেয়ার পরও তেহরান ওই পাঁচ তেল ট্যাংকার ভেনিজুয়েলায় পাঠয়েছিল।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • AZMUL HOSAIN ২৪ আগস্ট, ২০২০, ১:০৮ পিএম says : 0
    ইরান এভাবে সাহসের সাথে এগিয়ে যাক,,, আমেরিকা৷ কোন অধিকার নাই অন্যের বিষয় নাক গলানোর
    Total Reply(0) Reply
  • Md Shahin ২৪ আগস্ট, ২০২০, ২:২৯ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply
  • Isidro ৩০ আগস্ট, ২০২০, ১:০২ এএম says : 0
    I visited many websites except the audio quality for audio songs current at this website is really fabulous. I couldn't refrain from commenting. Perfectly written! I've been surfing online greater than 3 hours lately, but I by no means found any fascinating article like yours. It is lovely price enough for me. In my opinion, if all website owners and bloggers made excellent content as you probably did, the web will likely be much more useful than ever before. http://Nissan.com/
    Total Reply(0) Reply
  • ABM Abdur Rahman ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১১:০১ এএম says : 0
    Congratulation to the Govt of Iran--Iranian People for Helping the Venezuela.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান

২১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন