Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতিয়ার মেঘনায় নিখোঁজ ডুবুরির লাশ উদ্ধার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১১:৩৯ এএম

হাতিয়ার মেঘনা নদী থেকে মো. মামুন (৪০) নামের এক ডুবুরির লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনায় আরও একজন ডুবুরিকে জীবিত উদ্ধার হয়েছে। মৃত ওই ডুবুরি জাহাজের পাখায় আটকে যাওয়া জাল কাটার জন্য নদীতে নেমে নিখোঁজ ছিলেন।

সোমবার সকালে নলচিরাঘাটের পশ্চিম পাশের মেঘনা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মো. মামুন বরিশাল জেলার বানারীপারা উপজেলার বিশালকান্দি এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকালে মেঘনা নদীর নলচিরাঘাট এলাকায় পণ্যবাহী এম.ভি মিথিলা সালমান-৩ নামের একটি জাহাজের ইঞ্জিনের পাখায় জেলেদের মাছের জাল আটকা পড়ে। জাল আটকা পড়ায় জাহাজটি বিকল হয়ে যায়। পরবর্তীতে জাল কাটার জন্য ঢাকা থেকে মামুনসহ দুইজন ডুবুরিকে আনেন জাহাজ মালিক কর্তৃপক্ষ। বিকালে মামুনসহ দুইজন ডুবুরি ইঞ্জিনে আটকে পড়া জাল কাটার জন্য নদীতে নামেন। কিছুক্ষণ পর একজন ডুবুরি জীবিত উঠে আসলেও মামুন নিখোঁজ ছিল। সোমবার সকালে ঢাকা থেকে আসা অপর একটি ডুবুরি দল নদীতে নেমে এম.ভি মিথিলা সালমান-৩ নিচ থেকে মামুনের লাশ উদ্ধার করে।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডুবুরি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ