Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিপত্র জারির ৪ দিন পরেও আগের ফিতেই করোনা পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১:২২ পিএম

পরিপত্র জারি করার পর ৪ দিন পেরিয়ে গেলেও রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেলের ফিভার ক্লিনিকে করোনা পরীক্ষার জন্য ২০০ টাকা করেই দিতে হচ্ছে। তবে প্রতিষ্ঠানটি বলছে, শিগগিরই সরকার নির্ধারিত ফি কার্যকর হবে।

সোমবার (২৪ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, আগের মতো লম্বা লাইন নেই। এছাড়া, নমুনা পরীক্ষা করাতে আসা ব্যক্তিরাও ভোগান্তির অভিযোগ করেননি। তবে পরীক্ষার জন্য ফি নেয়া হচ্ছে আগের নির্ধারিত হারেই।

ক্লিনিকটির সমন্বয়কারী শফিকুল ইসলাম জানান, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হওয়ায়, বাড়তি কিছু খরচ হচ্ছে তাই এখনো নেয়া হচ্ছে আগের ফি। তবে, করোনা পরীক্ষার সংখ্যা কমেনি। ব্যবস্থাপনায় উন্নতি ও অনলাইনে সময় নির্ধারণ করে দেয়ায় ভোগান্তি কমেছে।

গত ২১ আগস্ট (শুক্রবার) করোনা (কোভিড-১৯) পরীক্ষার ফি কমিয়ে পরিপত্র জারি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। করোনার নমুনা পরীক্ষার ফি ২০০ টাকা থেকে কমিয়ে ১০০ টাকা করা হয়েছে। আর বাসা থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার ফি ৫০০ টাকা থেকে কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা।

এর আগে, করোনা পরীক্ষার জন্য জনপ্রতি ৫০০ টাকা এবং নির্ধারিত নমুনা সংগ্রহ বুথ বা সরকারি হাসপাতালে নমুনা দেয়া হলে ২০০ টাকা ফি নির্ধারণ করা হয়। তবে বেসরকারি হাসপাতালগুলোতে নমুনা পরীক্ষার জন্য এখনও জনপ্রতি সাড়ে তিন হাজার টাকা এবং বাড়ি থেকে নমুনা সংগ্রহের ক্ষেত্রে সাড়ে চার হাজার টাকা ফি আদায় করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ