Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মির্জাপুরে দেশী বিদেশী নকল কেমিক্যাল কোম্পানীর সন্ধান, মালিক গ্রেফতার

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ২:৫৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে দেশী বিদেশী ব্যান্ডের কেমিক্যাল তৈরির নকল কারখানার সন্ধান পেয়েছে র‌্যাবের একটি দল। সেখানে হারপিক, ভিকসল, গ্লাস ক্লিনার, পুটিং, মি. ব্রাসুসহ ৭/৮ প্রকারের দেশী বিদেশী নকল কেমিক্যাল পন্য উৎপাদন ও বাজারজাত করছিল তারা। 

সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের নেতৃত্বে সদরের বংশাই রোডের ত্রিমোহন স্যালুঘাট এলাকার কারখানায় টাঙ্গাইল র‌্যাব-১২’র একটি দল অভিযান চালায়। এ সময় নকল ও ভেজাল পন্য তৈরি কারখানার মালিক তোফাজ্জল হোসেন (৬০) কে গ্রেফতার করে তারা। সে উপজেলার ফতেপুর ইউনিয়নের থলপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবদুল মালেক নকল কেমিক্যাল কারখানার মালিক তোফাজ্জল হোসেনকে এক বছরের কারাদন্ড ও তিন লাখ টাকা জরিমানা করেন।
অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-১২ ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রওশন আলী জানান, তোফাজ্জল হোসেন শাহিনুর কেমিক্যাল কোম্পানী নাম দিয়ে দীর্ঘদিন ধরে দেশী বিদেশী বিভিন্ন নামী দামী কোম্পানীর কেমিক্যাল পণ্য সামগ্রী নকল করে বাজারজাত করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কারখানার মালিককে গ্রেপ্তার ও বিপুল পরিমান পন্য জব্দ করা হয়েছে।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আবদুল মালেক নকল কেমিক্যাল কারখানার সীলগালা করাসহ মালিক তোফাজ্জল হোসেনকে এক বছরের কারাদন্ড ও তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন