Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনার অ্যান্টিজেন টেস্ট অনুমোদনের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৩:৫৫ পিএম

সরবার করোনার অ্যান্টিজেন টেস্ট অনুমোদনের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, অ্যান্টিবডি টেস্ট এই মুহূর্তে অনুমোদন দেয়া হচ্ছে না। এই মুহূর্তে র‍্যাপিড টেস্টও অনুমোদন দেয়া হবে না।

আজ সোমবার (২৪ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কোভিড-১৯ প্রাদুর্ভাব রোধে তাইওয়ান সরকার কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী গ্রহণ অনুষ্ঠান শেষে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, শিগগিরই দেশের সরকারি হাসপাতালগুলোতে অ্যান্টিজেন পদ্ধতিতে করোনার পরীক্ষা শুরু হবে। সরকারি হাসপতালে যেখানে ল্যাব আছে; সেখানে সীমিত আকারে অ্যান্টিজেন টেস্ট করা হবে।

তিনি বলেন, করোনার জন্য নির্ধারিত কিছু হাসপাতালকে নন কোভিড হাসপাতাল ঘোষণা করা হবে। এগুলোতে এখন অনেক আসন ফাঁকা থাকছে।

ভ্যাকসিনের বিষয়ে মন্ত্রী বলেন, চীন, ভারত, রাশিয়া, যুক্তরাজ্য ভ্যাকসিন আবিষ্কার করছে। এসব দেশ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। যাদের ভ্যাকসিন আগে আসবে, সাশ্রয়ী ও সহজে পাওয়া যাবে, তাদের কাছ থেকে ভ্যাকসিন নেওয়া হবে।


এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারসহ বণিজ্য, টেলিযোগাযোগ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ