Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের মানববন্ধনে এমপি সমর্থকদের হামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ৫:০৮ পিএম

চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের মানববন্ধনে হামলায় সাংবাদিকসহ ১২ জন আহত হয়েছেন। হামলার জন্য বাঁশখালীর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের অনুসারীদের দায়ী করা হয়েছে। সোমবার দুপুরে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এই হামলার ঘটনা ঘটে। এসময় এমপির ব্যক্তিগত সহকারি তাজুল ইসলাম এবং অনুসারী বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হককে সেখানে দেখা গেছে বলে জানান আহতরা।

সম্প্রতি বাঁশখালীতে মুক্তিযোদ্ধা আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মাননা না দেওয়া এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে এমপির অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যৌথভাবে এই মানববন্ধনের আয়োজন করে। এক পর্যায়ে ২৫ থেকে ৩০ জনের একটি দল লাঠিসোঁটা নিয়ে মানববন্ধনে হামলা করে। এসময় জামালখান এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়। হামলায় আহতদের মধ্যে মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, আবুল হাশেম, আবু তাহের, আজিমুল ইসলাম ভেদু ও আব্দুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা আলী আশরাফের ছেলে জহির উদ্দিন বাবর ও জয়নাল আবেদীন, সাহেদ মুরাদ সাকু, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদও রয়েছেন। হামলায় আহতদের কয়েক জনের মাথা ফেটে যায়।
এদিকে অভিযোগ প্রসঙ্গে বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক সাংবাদিকদের বলেন, আমরা মারামারি করতে যাইনি। আমরা তাদের সত্য কথা বলতে গিয়েছিলাম। তারাই আমাদের ওপর হামলা করেছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, হামলার বিষয়ে কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন