Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

মানুষ ও জীবনের গল্প নিয়ে মেহেদী হাসানের গ্রন্থ

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : নিজস্ব বিষয়বস্তু ও নিজের জীবনবোধ নিয়ে লেখক মেহেদী হাসান সাহিত্য চর্চা শুরু করেন। ছোট বেলা থেকে ময়ময়নসিংহ শহরের একটি সাহিত্য ও সাংস্কৃতিক পরিমÐলে বেড়ে উঠেছেন তিনি। স্কুল-কলেজের গতানুগতিক লেখাপড়ার চেয়ে জীবন থেকে শিক্ষা নিতে বেশি আগ্রহী তিনি। ফলে তার লেখায় জীবনের বিভিন্ন বিষয়ের চিত্র সুচারুভাবে ফুটে উঠে। একজন সার্টিফাইড হিসাব রক্ষক হিসেবে যুক্তরাজ্যে বসবাস করলেও বাংলাদেশের মানুষ ও জীবনের কথা তার লেখার অন্যতম বিষয়বস্তু। এ নিয়ে নিয়মিত লেখালেখি করে যাচ্ছেন। তার লেখায় খুঁজে পাওয়া যায় প্রতিবাদী, সুখ, বিচ্ছেদ, বিরহ, বেদনা এবং নতুন প্রজন্মের মুক্ত জীবনবোধ ও জীবিকার দর্শন। তার জীবনভিত্তিক প্রবন্ধ গ্রন্থ ‘হন্যে মনে’ গত একুশে বইমেলায় প্রকাশের পর বেশ সাড়া জাগায়। সাহিত্য মহলেও আলোচিত হন। ইতোমধ্যে আগামী বই মেলায় প্রকাশের জন্য নতুন একটি উপন্যাস লেখায় হাত দিয়েছেন। তার নতুন এই উপন্যাসের নাম ‘মন ফড়িং’। তিনি মনে করছেন, উপন্যাসটি পাঠক ও সাহিত্য মহলে সমাদৃত হবে।



 

Show all comments
  • রেবেকা সুলতানা (দীপা) ৭ আগস্ট, ২০১৬, ২:০৯ এএম says : 0
    " হন্যে মনে " বইটি পড়ে সত্যি আমার মনে হয়েছে কিভাবে মানুষ তার মনের কথা গুলো এতো সুন্দর করে সাজিয়ে লিখতে পারেন । এতো সুন্দর এবং ভালো একটি বই, আবার নতুন লেখক হিসাবে লিখেছেন যা প্রথমে আমার বিশ্বাসই হয় নাই। তবে আমার আরও ভালো লেগেছে লেখক বইয়ের পটভূমি অনুযায়ী কিছু কবিতা এড করেছেন যা বইটিকে আরও মাধুর্য মণ্ডিত করেছে। আমি তার শুভ কামনা করি যেন আরও ভালো ভালো বই লেখক মেহেদী হাসান আমাদের উপহার দিতে পারেন। আশা করি " মনফড়িং " বইটিও ভালো লাগবে। শুভ কামনায় .........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ