Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাতারবাড়িতে দুই জাহাজের সংঘর্ষ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

মাতারবাড়ীতে নোঙ্গরে থাকা দুইটি বাণিজ্যিক জাহাজের সংঘর্ষ হয়েছে। বৈরী আবহাওয়া ও তীব্র স্্েরাতের কারণে রোববার ‘এমভি আর্চাগিলস্ গ্র্যাবিয়েল’ ও ‘এমভি ডেনসা প্যানথার’র মধ্যে সংঘর্ষ হয় বলে গতকাল সোমবার রাতে কোস্টগার্ডের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
এতে বলা হয় সংঘর্ষের পরপরই কোস্ট গার্ডের জাহাজ ‘শ্যামল বাংলা’ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুই জাহাজকে সার্বিক সহযোগিতা প্রদান করে।
দু’টি জাহাজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের ঘটনা ঘটেনি। মালটার পতাকাবাহী এ্যামেনিয়াম ফসফেট বহনকারী এমভি আর্চাগিলস্ গ্র্যাবিয়েল আনুমানিক ভোর সাড়ে চারটা ড্র্যাগিং করতে শুরু করে। একপর্যায়ে উক্ত জাহাজের দু’টি নোঙরই ছিঁড়ে যায় এবং মালটার পতাকাবাহী অপর গম বহনকারী ডেনসার প্যানথারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ডেনসা প্যানথার জাহাজের শীপস সাইডের একটি প্লেট ভেঙে যায়।
এদিকে সাগর উত্তাল রয়েছে। উত্তর বঙ্গোপসাগরে আরো একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। সমুদ্র বন্দরসমুহে ৩ নম্বর সঙ্কেত রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল। সামুদ্রিক জোয়ার বাইছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন