Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মিরপুরে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

বেতনবৈষম্য নিরসন ও চাকরি জাতীয়করণসহ তিন দফা দাবিতে মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি-কাম-প্রহরীরা। গতকাল সকাল ১০টা থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার দফতরি-কাম-প্রহরী সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। এ সময় ওই এলাকার সড়কগুলো বন্ধ হয়ে যায়। পরে রাস্তার দুই পাশের সড়কগুলোতে তীব্র যানজট দেখা দেয়। এতে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়েছেন।
আন্দোলনকারীরা জানান, সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৭ হাজার দফতরি-কাম-প্রহরী নিয়োগ দেয়া হয়েছে। সরকারি বিদ্যালয়ে চাকরি করেও তারা ন্যায্য বেতনভাতা পাচ্ছেন না। তাদের অমানবিকভাবে দিনে দাফতরিক কাজ ও রাতে প্রহরার দায়িত্ব পালন করতে হচ্ছে। ২০১৩ সালে এ পদে নিয়োগের পর থেকে ২৪ ঘন্টা দায়িত্ব পালন করতে হচ্ছে। এভাবে চলতে পারে না। তাই তারা তিন দফা দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর ঘেরাও করেন। এ সময় আন্দোলকারীরা প্রাথমিক শিক্ষা অধিদফতরের পদস্থ কর্মকর্তাদের গাড়ি আটকে দিতেও দেখা গেছে।
গতকাল মিরপুর মডেল থানার এসআই মুহিন জানান, দুই হাজার দফতরি-কাম-প্রহরী সড়কে অবস্থান মানববন্ধন করছিল। এ সময় রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান করেন। পরে তারা রাস্তা ছেড়ে চলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন