Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

১৫ আগস্ট হত্যাকান্ডের খলনায়করা প্রধানমন্ত্রীর সাথেই আছে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

১৫ আগস্ট মর্মান্তিক হত্যাকান্ডের খলনায়করা এখনো প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, কোন অজানা রহস্যজনক কারণে প্রধানমন্ত্রী তাদের কথা বলেন না। ওই রক্তাক্ত ঘটনার সাথে সাথেই যারা কেবিনেট এবং এমপি থাকলেন তারা মরহুম শেখ মজিবুর রহমানের কেবিনেট ও পার্লামেন্টে ছিলেন। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রুহুল কবির রিজভী বলেন, খন্দকার মুশতাকের মন্ত্রিসভার শপথ পরিচালনা করেছেন বর্তমান প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম। মুশতাকের সময়ে জাতীয় সংসদের স্পিকার এবং মন্ত্রিপরিষদের অনেক সদস্যই শেখ হাসিনার অধীনে রাজনীতি করেছেন। জিয়াউর রহমান সরকারি চাকরি করতেন এইট টি ইমামের মতই। যিনি সেনাবাহিনীর প্রধান তার কোন দায় নেই, দায় নাকি জিয়াউর রহমানের! রিজভী বলেন, তৎকালীন সেনাপ্রধান শফিউল্লাহর হাতেই ছিল সমগ্র সেনাবাহিনীর কমান্ড। অথচ আওয়ামী লীগের এমপি হওয়ার কারণে তিনি অভিযুক্ত নন। কারণ যে যত অপরাধই করুক শেখ হাসিনার আনুগত্য করলে তার সাত খুন মাফ।
বিএনপির এই নেতা বলেন, করোনা মোকাবেলায় ব্যর্থতা, হাসপাতালে রোগীর চিকিৎসা না থাকা, আইসিউর অভাব, নমুনা পরীক্ষার দীর্ঘ সূত্রতা, মৃত্যু ও রোগাক্রান্তের সংখ্যা বৃদ্ধি, মানুষের জীবনের নিরাপত্তাহীনতা, কর্মসংস্থানের অভাব, দুর্নীতি, টাকা পাচার, ভৌতিক বিদ্যুৎ বিল, গ্যাস, সুপেয় বিশুদ্ধ পানির অভাব ও মুল্যবৃদ্ধি, আইন ও বিচার বিভাগকে হস্তগত করা, ক্যাসিনো, ও ক্রসফায়ারের জন্য এক মনুষত্ব্যহীন বর্বর চেহারা ফুটে উঠেছে বাংলাদেশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন