Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণ আফ্রিকার ১৩৯ বছরের পুরনো গ্রে স্ট্রিট মসজিদে আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১০:৫১ এএম

দক্ষিণ আফ্রিকার ১৩৯ বছরের পুরনো এক ঐতিহাসিক মসজিদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মসজিদটি দুরবান শহরে অবস্থিত। স্থানীয় সময় সোমবার গ্রে স্ট্রিট নামের মসজিদে অগ্নিকাণ্ড ঘটে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকেই সামাজিক মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন। মসজিদটিতে একসঙ্গে প্রায় ৭ হাজার মানুষ নামাজ আদায় করতে পারেন।

আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। সাউথ আফ্রিকান মুসলিম নেটওয়ার্কের চেয়ারম্যান ফয়সাল সুলাইমান জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগে ত্রুটি থেকেই হয়তো অগ্নিকাণ্ডের ঘটনা হতে পারে।

এরই মধ্যে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে নিয়েছে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে দেশটির জরুরি বিভাগের মুখপাত্র রবার্ট ম্যাকেনজি এএফপিকে জানিয়েছেন, অগ্নিকাণ্ডে আশেপাশের আরও কিছু ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

অনেক বিখ্যাত মানুষ বিভিন্ন সময়ে গ্রে স্ট্রিট এই মসজিদ পরিদর্শন করেছেন। তাদের মধ্যে রয়েছেন নেলসন ম্যান্ডেলা, ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম, বক্সিং কিং মোহাম্মদ আলীসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ আফ্রিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ