Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্যামনগরে ভাঙনকবলিত বেড়িবাঁধ পরিদর্শনে সাতক্ষীরার ডিসি

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:৫৯ পিএম

সাতক্ষীরার শ্যামনগরের গাবুরা ইউনিয়নের নেবুবুনিয়ায় ভাঙনকবলিত বেড়িবাঁধ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
মঙ্গলবার সকালে তিনি গাবুরা ইউনিয়নের নেবুবুনিয়ায় যান এবং স্থানীয়দের খোঁজখবর নেন।
এসময় জেলা প্রশাসক নেবুবুনিয়ার ভাঙনকবলিত বেড়িবাঁধ সংস্কারে স্বেচ্ছাশ্রমে কাজে নামা এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, উপকূলের মানুষের প্রাণ শক্তিই সবচেয়ে বড় শক্তি। এই দুর্যোগকালে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এক মনে কাজ করে রিং বাঁধ মেরামত করতে হবে। এর কোন বিকল্প নেই।
এসময় জেলা প্রশাসক আগামী শুষ্ক মৌসুমে বাংলাদেশ সেনাবাহিনী টেকসই বাঁধ নির্মাণের কাজ করবে বলে স্থানীয়দের আশ^স্ত করে বলেন, আপনাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পাঠানো ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হবে।
ভাঙনকবলিত বেড়িবাঁধ পরিদর্শনকালে শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজর গিফারী, গাবুরা ইউপি চেয়ারম্যান জিএম মাসুদুল আলম, সাবেক চেয়ারম্যান শফিউল আযম লেলিন প্রমূখ উপস্থিত ছিলেন।
পরে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল আশাশুনির শ্রীউলা ইউনিয়নের ভাঙনকবলিত এলাকা পরিদর্শনে যান।
প্রসঙ্গত, গত ১৯ আগস্ট প্রবল জোয়ারের চাপে কপোতাক্ষ নদের নেবুবুনিয়া অংশে ছয়টি পয়েন্টে ভেঙে যায়। এর মধ্যে স্থানীয়রা স্বেচ্ছাশ্রমে ৫টি পয়েন্টে রিং বাধ দিতে সক্ষম হলেও একটি অংশে এখনো রিং বাঁধ দেওয়া সম্ভব হয়নি। সেখানে স্থানীয় শত শত মানুষ গত তিনদিন ধরে স্বেচ্ছাশ্রমে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ