Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এবার ফুটবলারদের সঙ্গে সভা করল লিগ কমিটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৮:১২ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বাদশ সংস্করণ শেষ করতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। গত ১৩ ফেব্রুয়ারি শুরু হলেও করোনার প্রাদুর্ভাব এড়াতে ১৬ মার্চ লিগ স্থগিত করে তারা। প্রায় দুইমাস অপেক্ষার পর করোনার দাপট না কমায় ১৭ মে বিপিএলসহ ২০১৯-২০ ফুটবল মৌসুম বাতিল ঘোষণা করতে বাধ্য হয় বাফুফের পেশাদার লিগ কমিটি। তবে এবার ২০২০-২১ ফুটবল মৌসুম একটু আগেভাগে শুরু করতে চায় তারা। নতুন মৌসুম কবে শুরু হবে- এনিয়ে বাফুফে দফায় দফায় আলোচনা করছে ক্লাব ও ফুটবলারদের সঙ্গে। ২০ আগস্ট ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসার পর মঙ্গলবার খেলোয়াড়দের সঙ্গেও মতবিনিময় সভা করেছে লিগ কমিটি। এদিন বিকেলে বাফুফে ভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, এমপি। এই মতবিনিময় সভায় ১৩ ক্লাবের ১৯জন খেলোয়াড় উপস্থিত ছিলেন। সভায় পরিত্যক্ত মৌসুমের ফুটবলারদের অমীমাংসিত বিষয়গুলোর কথা শুনেছেন লিগ কমিটির কর্মকর্তারা। নতুন মৌসুমের দলবদল শুরুর আগেই পরিত্যক্ত মৌসুমের ফুটবলারদের পাওনা পরিশোধ করতে ক্লাবগুলোকে বলবে লিগ কমিটি। সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেন, ‘আমরা প্রথমে ক্লাবগুলোর কথা শুনেছিলাম। আজ (গতকাল) শুনলাম ফুটবলারদের কথা। তারা কিছু প্রস্তাব দিয়েছে। এগুলো ক্লাবকে জানানোর জন্য আবার বসব। তারপর লিগ কমিটির সভা করে নতুন মৌসুমের সূচী চূড়ান্ত করব।’

বাফুফে চাইছে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দলবদল কার্যক্রম শুরু করতে। প্রথম সভায় ক্লাবগুলোও দ্রুত খেলা শুরুর পক্ষে মত দিয়েছে। আর ফুটবলাররা তো আগে থেকেই চাইছেন দ্রুত লিগ শুরু হোক। তাই বলা যায় নতুন মৌসুম শুরুর ব্যাপারে বাফুফে, ক্লাব ও ফুটবলারদের মতামত এক জায়গায় মিলেছে। তা হলো, দ্রুত লিগ শুরু করা। এখন ক্লাবগুলোর সঙ্গে খেলোয়াড়দের পরিত্যক্ত মৌসুমের দেনা-পাওনার বিষয়টি বাফুফে মিটিয়ে দিলেই নতুন মৌসুম শুরুর পথ পরিষ্কার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ