Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এইচএসসির ভর্তি : ফি ৫০ শতাংশ মওকুফের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

এইচএসসির ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। এই দাবিতে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন সংগঠনটির নেতাকর্মীরা। সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি অতুলন দাস আলোর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েলের সঞ্চালনায় মাননবন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে এইচএসসি ভর্তির কার্যক্রম শুরু করেছে।

প্রায় ১৭ লাখ শিক্ষার্থী এবার বিভিন্ন সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে এইচএসসিতে ভর্তি হতে প্রস্তুতি নিচ্ছে। তারা অনলাইনে ফরম পূরণ করছে। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের লক্ষ্য করছি- করোনাকালীন সময়ে অসংখ্য মানুষ তার কর্ম হারিয়েছে, কমেছে জনসাধারণের আয়। এমতাবস্থায় করোনাকালীন সময়ে জনসাধারণের অর্থনৈতিক মন্দা বিবেচনায় এইচএসসি’র ভর্তি ফি নূন্যতম ৫০ শতাংশ কমানোর জন্য সরকারের যথাযথ উদ্যোগ নেয়া উচিত। অন্যথায় অসংখ্য শিক্ষার্থীর শিক্ষাজীবন থেকে ছিটকে পড়ার সম্ভাবনা রয়েছে, যা কোনভাবেই কাম্য হতে পারে না।
এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের নেতা শাফিউর রহমান সজীব, ইয়াতুননেসা রুমা, সিরাজুল ইসলাম খান শিশির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ