Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

শতাধিক ইমামের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন শতাধিক ইমাম। গতকাল শনিবার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে কক্সবাজার, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম থেকে আসা ইমামরা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।
জাদুঘরের তথ্য কর্মকর্তা নারায়ণ চন্দ্র দাস এ কথা জানিয়ে বলেন, সকাল ১০টায় ইমামরা জাদুঘরের মূল ভবন পরিদর্শন করেন। এ সময় তারা মূল ভবনে বঙ্গবন্ধু ও তার পরিবারের ব্যবহৃত জিনিসপত্র ও কক্ষগুলো ঘুরে দেখেন এবং যেখানে বঙ্গবন্ধু গুলিবিদ্ধ হয়েছেন সেই সিঁড়িটা পর্যবেক্ষণ করেন। পরে ইমামগণ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর এন আই খানের সঙ্গে মতবিনিময় সভা করেন। এ সময় বীরপ্রতীক কাজী সাজ্জাদ জহির তাদের বঙ্গবন্ধুর জীবনকর্ম সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।
এছাড়াও বাংলাদেশ ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবিদ হাসান সরকারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৬ জন শিক্ষক-শিক্ষিকা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ