Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতিসংঘে আবার বিচ্ছিন্ন হয়ে পড়েছে আমেরিকা: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৯:০৭ এএম

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে আমেরিকার ইরান বিরোধী নিষেধাজ্ঞা পুনর্বহালের আবেদন প্রত্যাখ্যাত হওয়ার পর প্রতিক্রিয়া জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।তিনি বলেছেন, এই বিশ্ব সংস্থায় আমেরিকা আবারো একঘরে ও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সম্প্রতি নিরাপত্তা পরিষদের সভাপতির কাছে লেখা এক চিঠিতে ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা পুনর্বহাল সংক্রান্ত স্ন্যাপব্যাক ম্যাকানিজম চালু করার দাবি জানিয়েছিলেন।

সে প্রসঙ্গ উল্লেখ করে জারিফ মঙ্গলবার রাতে এক টুইটার বার্তায় লিখেছেন, “পম্পেওর আইন লঙ্ঘনকারী দাম্ভিকতা আমেরিকাকে আরেকবার জনবিচ্ছিন্ন করেছে। আমেরিকা শুক্রবার তার বেআইনি আবেদনের ব্যাপারে শুক্রবারের বৈঠকে আলোচনা অনুষ্ঠানের বিরোধিতা করলেও মঙ্গলবার এই পরিষদের বৈঠকে উপস্থিত সদস্যদেশগুলো মার্কিন আবেদনকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করেছে।”

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, (মার্কিন প্রেসিডেন্ট) ডোনাল্ড ট্রাম্পের এখন বলদর্পী আচরণ পরিহার করে চলার সময় এসে গেছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ