Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

লেবাননে বিমান হামলা চালিয়েছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১:০৩ পিএম

ইসরায়েল লেবাননে বিমান থেকে বোমাবর্ষণ করেছে। গতকাল মঙ্গলবার দিনগত রাতে লেবাননের শিয়া গ্রুপ হিজবুল্লাহ’র পোস্ট টার্গেট করে এই বিমান হামলা চালানো হয়। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তাদের বাহিনীর ওপর লেবানন থেকে গুলি ছোঁড়ার পর এই বিমান হামলা চালানো হয়েছে। ইসরাইলি সেনাবাহিনীর বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

যদিও লেবাননের ভূখণ্ড থেকে ওই গুলিবর্ষণের ঘটনায় কোনো ইসরাইলি সেনা আঘাত পায়নি। এই গুলিবর্ষণের জবাবে ইসরাইলি সেনারা ইলুমিনেশন ফ্লেয়ার, স্মোক শেল ও পাল্টা গুলিবর্ষণ করে বলে জানিয়েছে ইসরাইলি বাহিনী।

দখলদার দেশটির সেনাবাহিনী জানায়, গুলিবর্ষণের জবাবে রাতে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) অ্যাটাক হেলিকপ্টারগুলো ও বিমান সীমান্ত এলাকায় হিজবুল্লাহর পর্যবেক্ষণ পোস্টগুলোতে আঘাত হেনেছে।

এদিকে ওই হামলার পর তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি হিজবুল্লাহ। গত কয়েক সপ্তাহ ধরেই সীমান্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গত মাসে ইসরায়েল অভিযোগ করে যে, দেশটিতে অন্প্রুবেশের চেষ্টা চালিয়েছে হিজবুল্লাহ। তবে ইরান সমর্থিত গ্রুপটি এমন অভিযোগ অস্বীকার করেছে। অন্যদিকে গুলি ও পাল্টা হামলার এসব ঘটনা চলাকালে রাতভর নিজেদের সীমান্ত এলাকায় কারফিউ জারি করে রেখেছিল ইসরায়েলের সামরিক বাহিনী। তবে সকালে তা প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে তারা।



 

Show all comments
  • Md Osman ২৬ আগস্ট, ২০২০, ৪:৩০ পিএম says : 0
    আল্লাহ তুমি মুসলমানদের রক্ষা করো
    Total Reply(0) Reply
  • Ayatul Islam Roza ২৬ আগস্ট, ২০২০, ৪:৩০ পিএম says : 0
    Allah hefajot koro sobaike bukta kepe uthlo dekhe
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ২৬ আগস্ট, ২০২০, ৫:২৪ পিএম says : 0
    It is very amazing that Israel never carried out similar air strike against IS. Very mysterious relationship exists between Arabs & Israelis.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ