Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শিক্ষামন্ত্রীর নামে অপপ্রচার : চাঁদপুর থানায় জিডি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ২:৩৬ পিএম

চাঁদপুর সদর-হাইমচর আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এর নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার করায় সাধারণ ডায়েরী করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) সকালে চাঁদপুর সদর মডেল থানায় দুইটি আইডির বিরুদ্ধে 

ডায়েরী করেন চাঁদপুর পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। সাধারণ ডায়েরী নম্বর: ১৩৭১।

সাধারণ ডায়েরীতে উল্লেখ করা হয়, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এর নামে Mili sultana এবং জাইমা রহমান নামে পেজ থেকে মিথ্যা, বনোয়াট তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার হচ্ছে যা একজন সাধারণ নাগরিক হিসেবে আমাকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে। যা দন্ডনীয় অপরাধ বটে।

ডাঃ দীপু মনি এর মত সৎ এবং যোগ্য রাজনীতিকের নামে মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সমাজে অস্থিরতা সৃষ্টি হবে। তাই উক্ত আইডি এবং পেজের বিরুদ্ধে তদন্তপূর্বক সামাজিক নিরাপত্তা আইনে ব্যবস্থা নোর জন্য অনুরোধ করছি।
সাধারণ ডায়েরীর সাথে উক্ত ফেসবুক একাউন্ট, পেজের লিংক, মিলি সুলতানা এবং জাইমা রহমানের মন্তব্যের ফটোকপি জমা দেয়া হয়।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন জানান, সাধারণ ডায়েরীর মাধ্যমে আমরা অভিযোগ জানতে পেরেছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগেও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি’র নামে ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় অধ্যক্ষ রতন কুমার মজুমদার চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরী করেন।
এ ধরণের অপপ্রচার করায় ইতোমধ্যে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ৩ শিক্ষক আটক হয়ে কারাগারে আছেন। তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ