Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে মেজর সিনহা হত্যার আসামি লিয়াকত সহ ৩ পুলিশের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৩:২৩ পিএম | আপডেট : ৪:২৬ পিএম, ২৬ আগস্ট, ২০২০

কক্সবাজার জেলার টেকনাফে মেজর অব. সিনহা মোট রাশেদ হত্যা মামলার প্রধান আসামি সাময়িক বরখাস্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ তিন পুলিশ কর্মকর্তা এবং আরও চারজনের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা হয়েছে।

ব্যবসায়ীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায় ও পরে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে মামলাটি দায়ের হয়েছে। মামলার বাদি এস এম জসিম উদ্দিন নগরীর পতেঙ্গা থানার নাছিরনগর এলাকার বাসিন্দা নেকবার হোসেনের ছেলে।

বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ জমা দিয়ে সেটি মামলা হিসেবে গ্রহণের আবেদন করেন বাদি।
কিন্তু আদালত তিন পুলিশ কর্মকর্তাসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে (উত্তর) নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদির আইনজীবী জুয়েল দাশ।

অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক এস আই লিয়াকত আলী এবং কুমিল্লা জেলার দাউদকান্দি থানার সাবেক এসআই নজরুল ও হান্নান। এছাড়া এস এম সাহাবুদ্দিন, বিষ্ণুপদ পালিত, কাজল কান্তি বৈদ্য ও জিয়াউর রহমান নামে আরও চারজনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে লিয়াকত আলী কক্সবাজারের টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক থাকা অবস্থায় সেনা কর্মকর্তা হত্যাকাণ্ডে জড়িয়ে সম্প্রতি বরখাস্ত হয়েছেন।
যাদের বিরুদ্ধে অভিযোগ আদালত আমলে নেননি তারা হলেন- ডিবির সাবেক এস আই সন্তোষ কুমার, পতেঙ্গা থানার সাবেক এস আই কামরুল, সদরঘাট থানার সাবেক এস আই তালাত মাহমুদ, পতেঙ্গা থানার সাবেক ওসি (বর্তমানে নগরীর খুলশী থানার ওসি) প্রনব চৌধুরী, সদরঘাট থানার সাবেক ওসি (বর্তমানে কক্সবাজারের উখিয়া থানার ওসি) মর্জিনা বেগম এবং ডিবি’র সাবেক অতিরিক্ত উপ-কমিশনার (পরে চাকুরিতে ইস্তফা দেওয়া) বাবুল আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন