Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

করোনামুক্ত হয়ে প্লাজমা দিলেন রুমিন ফারহানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৪:০৪ পিএম

করোনামুক্ত হয়ে গণস্বাস্থ্য কেন্দ্রে প্লাজমা দিলেন বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ বুধবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের গণস্বাস্থ্য প্লাজমা সেন্টারে প্লাজমা দেন তিনি।

পরে সাংবাদিকদের রুমিন ফারহানা বলেন, যে মুহূর্তে জানতে পেরেছি আমি করোনা পজিটিভ, সঙ্গে সঙ্গে ফেসবুকে জানিয়েছি। আমি চাই, একজন মানুষও যেন করোনার বিষয়ে হেজিটেড (ইতস্তত) না করে। এখানে লজ্জার কিছু নেই। আপনি আক্রান্ত হলে আপনার পরিবার ঝুঁকিতে পড়ে, প্রতিবেশী ঝুঁকিতে পড়ে, বন্ধু-বান্ধব ঝুঁকিতে পড়ে। এজন্য এটা লুকাবেন না। যখন আপনি সুস্থ হয়ে যাবেন, নেগেটিভ পাবেন, তখন যত দ্রুত সম্ভব প্লাজমা দেন। আমাদের অক্সিজেনের অভাব, ভ্যান্টিলেটরের অভাব।

তিনি আরো বলেন, আমাদের দেশের মানুষের এখনও অত অর্থবিত্ত হয়নি যে, প্রতিদিন এক লাখ টাকা দিয়ে ভ্যান্টিলেটর নিতে পারে।

আমাদের সরকারি ব্যবস্থাপনা একেবারেই ভেঙে পড়েছে। ওটা নিয়ে আর কথা না বলি। এজন্য আমরা যদি পরস্পরের পাশে না দাঁড়াই, তাহলে কেউ বাঁচাতে পারবে না। যখন জানতে পেরেছি আমি নেগেটিভ, তখন চিন্তা করেছি কীভাবে আপনাদেরকে সহযোগিতা করতে পারি। আজকে আমি প্লাজমা দিয়েছি। এটা দিয়ে পাঁচজন উপকৃত হবেন। এটা আমার বড় পাওয়া।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৬ আগস্ট, ২০২০, ৪:৩৭ পিএম says : 0
    শুনেন, জ্ঞানের এতই অভাব বিশ্বে যে বলার ভাষা আমার জানা নাই। করোনা ভাইরাস এর মূল চিকিৎসা একমাত্র পবিত্রতা আল্লাহ তা'আলার জিকির। এবং নাক এবং পেটের ব্যায়াম। যে জিকির, ♠তাসবিহ করিলে শয়তানের গতরে আগুন লেগে যায় ৯৯ বেমার দুর হয়, আমরা কয়জনে জানি এবং করি এই জিকির? ♠তাসবীহ লা-হাওলা উয়ালা ক্বোয়াতা ইল্লা বিল্লা হিল আলিইল আযীম। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুমিন ফারহানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ