Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা হলো পোস্টাল সার্ভিসে পরিবর্তনের প্রতিবাদে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৫:০৬ পিএম

পোস্টাল সার্ভিসে পরিবর্তনের প্রতিবাদে ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, নিউ জার্সি ও হাওয়াই রাজ্য।গুরুত্বপূর্ণ পোস্টাল ভোটের জন্য দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানটি নিয়ে দ্বন্দ্বে এই ঘটনা নতুন মাত্রা যোগ করতে পারে। -সিএনএন, ফক্স নিউজ

তবে এই ব্যাপারে হোয়াইট হাউজ বা পোস্টাল সার্ভিস, কেউই মন্তব্য করেনি। মামলায় দলীয় পক্ষপাতের অভিযোগ আনা হয়েছে। যা নেতিবাচকভাবে ভাগ্য নির্ধারণ করে দিতে পারে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের। ডেমোক্রেটদের অভিযোগ ট্রাম্পের বন্ধু ও পোস্টাল সার্ভিসের প্রধান বেশ কিছু সাম্প্রতিক সংস্কারের মাধ্যমে নির্বাচনে প্রভাব বিস্তার করতে চাইছেন। অবশ্য পোস্টমাস্টার জেনারেল লুইস ডেজয় এই ধরনের সব অভিযোগ অস্বীকার করেছেন। শীর্ষ এই রিপাবলিকান ডোনার সিনেটরদের জানিয়েছেন, সব ব্যালট সময়মতো পৌঁছাবে, সংস্কার একটি স্বাভাবিক প্রক্রিয়া।

করোনাভাইরাস অতিমহামারীর কারণে লাখ লাখ মার্কিন ভোটার এ বছর পোস্টাল ভোট দেবেন। আগে থেকেই ডোনাল্ড ট্রাম্প মেইল ইন ব্যালটের সমালোচনা করে আসছেন। এই ৩ রাজ্যের বাইরে এই মামলায় অংশ নিচ্ছে দুটি শহর। সানফ্রান্সিসকো ও নিউ ইয়র্ক। এই মামলার এজাহারে বলা হয়েছে, সংস্কারের একটি সিরিজ চালানো হয়েছে যেনো পক্ষপাতদুষ্ট জালিয়াতি করা যায়। এই স্বাধীন সংস্থাটি রাজনৈতিক ফুটবলে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ