Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নেতাকর্মীদের মুক্তি না দিলে রাস্তায় ব্যারিকেড তৈরি করবো- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৫:০৮ পিএম

বিএনপির কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি না দিলে রাস্তায় নেমে ব্যারিকেড তৈরি করা হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মঙ্গলবারও ফেনী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রিয়াদকে কোনো কারণ ছাড়া গ্রেপ্তার করা হয়েছে। প্রতিদিন বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তারা করোনা ও বন্যায় তারা ত্রাণ নিয়ে যাচ্ছে, এটাই তাদের অপরাধ। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, ইসহাক সরকারকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দিতে হবে। এই মুক্তি যদি বাধাগ্রস্ত হয়, আর ফুটপাত নয়, এবার রাজপথের সমস্ত কনক্রিট উড়িয়ে আমরা রাস্তায় ব্যারিকেড তৈরি করব। বুধবার (২৬ আগস্ট) ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি তো ক্ষমতায় টিকে আছেন বন্দুকের জোরে। অনেক সময় বন্দুক কাজ করে না, অকার্যকর হয়ে যায় জনগণের কাছে।

তিনি বলেন, ক্ষমতাসীনদের নানা দুর্নীতির বিরুদ্ধে জনগণের মুখ বন্ধ রাখার উদ্দেশ্যেই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। ফরিদপুরের ছাত্রলীগের নেতা দুই হাজার কোটি টাকা পাচারের সাথে জড়িত, এটা তো ঢাকতে হবে। ফরিদপুরের দুই আওয়ামী লীগ নেতা ওই শহরে মার্সিটিজ গাড়ি চালায়, এই গুলোকে তো ঢাকতে হবে। জিকেজির সাবরিনার ঘটনাকে ঢাকতে হবে, রিজেন্ট হাসপাতালের সাহেদকে তো ঢাকতে হবে, ক্যাসিনোর স¤্রাটকে তো ঢাকতে হবে। তাই ছাত্রদলের রিয়াদকে গ্রেপ্তার করা হয়েছে, তাই ইসহাক সরকারকে দুই বছরের বেশি সময়ে আটকে রাখা হয়েছে।

আওয়ামী লীগ সরকার জনভিত্তি হারিয়েছে দাবি করে রিজভী বলেন, এই সরকারের কোনো ভিত্তি নাই, তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিচ্ছিন্ন না হলে প্রধানমন্ত্রী আপনার এত ক্ষমতা, কিন্তু সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পান। দিনের নির্বাচন নির্বাচন রাতে করেন। ১৫ অগাস্ট ও ২১ অগাস্টের ঘটনাবলী নিয়ে ক্ষমতাসীনরা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খালেদা জিয়ার বিরুদ্ধে ‘মিথ্যাচার’ করছে বলেও অভিযোগ করেন তিনি।

আয়োজক সংগঠন ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন’র আহবায়ক আবদুস সাত্তার পাটোয়ারী সভাপতিত্বে ও আহসান উদ্দিন খান শিপনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের তাইজুল ইসলাম, ইসহাক সরকারের ভাই ইয়াকুব সরকার।

উপস্থিত ছিলেন- বিএনপির আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের আবদুস রহিম, সাবেক ছাত্রদল নেতা আবদুল হালিম খোকন, আবুল হাসান, কাজী ইফতেখারুজ্জামান শিমুল, মোর্শেদ আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন