Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশ ক্রিকেট দলের বিলম্বে যাত্রা ছিলো আশীর্বাদ : নিউজিল্যান্ডের আদালত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৫:৩৬ পিএম

আগামীকাল বৃহস্পতিবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলা মামলার রায় দেবেন দেশটির আদালত। এদিকে ‘বাংলাদেশ ক্রিকেট দলের বিলম্বে যাত্রা ছিলো আশীর্বাদ’ বলে আদালত বুধবার তার পর্যবেক্ষণে উল্লেখ করেছেন। -আল জাজিরা, ওয়াশিংটন পোস্ট, এনডিটিভি
ক্রাইস্টচার্চ হামলায় নিহত ৩ বছর বয়সী মুকাদ ইব্রাহিমের বাবা আদেন দেইরি ব্রেন্টন ট্যারেন্টকে বলেছেন, মানুষ হিসেবে সে শয়তান প্রকৃতির, যে ঘৃণা ও আতঙ্ক ছড়িয়েছিলো। রায় প্রদানের আগেরদিন বুধবার আদালতে দাঁড়িয়ে এ কথা বলেন তিনি। ধারণা করা হচ্ছে, অস্ট্রেলিয় ব্রেন্টন ট্যরেন্ট নিউজিল্যান্ডের ইতিহাসের প্রথম ব্যক্তি যাকে প্যারোলহীন আমৃত্যু কারাদণ্ড দেয়া হতে পারে।

এদিন আদালত নিজ পর্যবেক্ষণে বলেছেন, বাংলাদেশ ক্রিকেট দলের দেরিতে মসজিদে রওয়ানা দেয়াটা ছিলো এক ধরণের আশির্বাদ। সম্মানিত অতিথিদের কারও আচড় লাগলেও নিউজিল্যান্ডের নাগরিকরা কখনই নিজেদের ক্ষমা করতে পারতেন না।

খুন হওয়া মোহাম্মদের ভাই হাসমিন মোহাম্মদহোসেন ট্যারেন্টকে শয়তানের পুত্র বলে উল্লেখ করেন। খুন হওয়া হাজি দাউদ নবির পুত্র আহাদ নবি বলেন, ট্যারেন্ট একজন কাপুরুষ। তাকে আজীবন হাজতে রাখা উচিৎ। একজন সারভাইভার হিসেবে ইব্রাহিমের বাবা আদেন দেইরি স্বাক্ষ্য প্রদান করেন। তিনি ট্যারেন্টের দিকে তাকিয়ে বলেন, ‘আমি জানি তোমার জন্য উপযুক্ত বিচার অপেক্ষা করছে পরের জীবনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন