Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নেতানিয়াহুর ছেলের বিরুদ্ধে যৌন হয়রানি মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

 

চলতি বছরের ফেব্রæয়ারিতে ১৯ বছর বয়সী ডানা কাসেদি জানান, ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ছেলে ইয়াইর-এর বিরুদ্ধে মামলা করবেন। নিজের একটি ছবি টুইট করার পর নেতানিয়াহুর ছেলের মাধ্যমে জনপরিসরে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেন তিনি। নেতানিয়াহুর ছেলে ওই তরুণীকে জড়িয়ে বলেছেন, ইসরাইলে তার বাবার প্রতিদ্ব›দ্বী বেনি গ্যাঞ্জয়ের সঙ্গে সম্পর্ক রয়েছে ডানা কাসেদির। এরপর টুইটারে নানাভাবে হেয় করা হয় ওই তরুণীকে। ইসরাইলে প্রাণী অধিকার নিয়ে কাজ করেন ডানা কাসেদি। নেতানিয়াহুর ছেলে ইয়াইরের বিরুদ্ধে গত মঙ্গলবার তিনি মামলা করেছেন। জনপরিসরে গণহারে যৌন হয়রানির ঘটনায় নেতানিয়াহুর ছেলে দায়ী বলে অভিযোগ উল্লেখ করা হয়। টাইমস অব ইসরাইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৩ ফেব্রæয়ারি এক টুইটে ডানার ছবি ব্যবহার করার কারণে ইয়াইরের কাছ থেকে এক লাখ ৪৭ হাজার ডলার ক্ষতিপ‚রণ চাওয়া হয়েছে।

ওই তরুণী দাবি করেন, প্রধানমন্ত্রীর ছেলে আমাকে জড়িয়ে যে যৌন সম্পর্কের মনগড়া কথা বলছেন, তার কোনো ভিত্তি নেই। নির্বাচনে নিজের বাবাকে সুবিধা পাইয়ে দিতে তিনি এটা করেছেন। অথচ এজন্য আমার সম্মানহানি হয়েছে। নেতানিয়াহুর ছেলে টুইট করার পরই এ ব্যাপারে প্রতিবাদ জানিয়েছিলেন ডানা। তখনই বলেছিলেন, মামলা করবেন ইয়াইরের বিরুদ্ধে। অবশেষে মামলা করলেন তিনি। সূত্র : স্পুটনিক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন

২৭ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ