Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে এপিবিএন সদস্য আবদুল্লাহ

সিনহা হত্যা মামলা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৮:৪৩ পিএম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামী ঘটনার প্রতয়ক্ষদর্শী এপিবিএন সদস্য কনস্টেবল আবদুল্লাহ আদালতে ১৬৪ ধারায় অর্থাৎ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।

বুধবার (২৬ আগস্ট) বিকাল ৪ টার দিকে জবানবন্দি নেয়ার জন্য তাকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তোলে র‌্যাব। প্রায় পাঁচ ঘন্টা জবানবন্দি প্রদান করেন তিনি।

র‌্যাব সূত্র জানায়, ১৭ আগস্ট র‌্যাব টেকনাফ বাহার ছড়ায় ফাঁড়িতে দায়িত্বরত এপিবিএন এর ৩ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। তারা হলো, এএসআই শাহজাহান, কনস্টেবল ফারুক ও আবদুল্লাহ।

১৮ আগস্ট অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ আগস্ট তাদের রিমান্ডের জন্য হেফাজতে নেয় র‌্যাব।
অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনার সময় এপিবিএন’র এই তিনজন সদস্য শামলাপুর ঘটনাস্থল এপিবিএনের চেকপোস্টে দায়িত্বরত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ