Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

হেলমটের দায়িত্বে রেডফোর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সাইমন হেলমটের উত্তরস‚রী খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ওয়েস্ট ইন্ডিজের সাবেক সহকারি ব্যাটিং কোচ ইংলিশম্যান টবি রেডফোর্ডকে বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন। আগস্ট ২০২০ থেকে এক বছরের চুক্তিতে বিসিবির সঙ্গে কাজ করবেন টবি। আর বাংলাদেশ অধ্যায়ের শুরুটা করবেন সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় এইচপি দলের অনুশীলন ক্যাম্প দিয়ে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।
ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের লেভেল ৪ কোচিং সনদপ্রাপ্ত এবং ইংলিশ কাউন্টি ক্লাব মিডলসেক্স ও সাসেক্সের সাবেক এই ক্রিকেটার ২০১২-২০১৩ ও ২০১৬-২০১৯ দুই দফায় ওয়েস্ট ইন্ডিজ সিনিয়র দলের ব্যাটিং ও সহকারি কোচের দায়িত্ব পালন করেছেন। আর ঘরোয়া ক্রিকেটে কাউন্টি ক্লাব গø্যামারগন ও নিজের সাবেক ক্লাব মিডলসেক্সের প্রধান কোচের দায়িত্বে ছিলেন টবি। শুধু তাই নয় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে পরামর্শক হিসেবেও কাজ করেছেন এইচপি দলের নব নিযুক্ত এই হেড কোচ।
৪৮ বছর বয়সী এই ইংলিশ পরিচালকের ভুমিকায় ছিলেন ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরস্যান্স সেন্টার ও মিডলসেস্ক কাউন্টি ক্লাবের। এছাড়া ইংল্যান্ড অনু-১৫, ১৭ ও ১৯ দলের কোচ হিসেবে কাজের অভিজ্ঞতাও তার আছে। হাই পারফরম্যান্স ইউনিটের দায়িত্ব পেয়ে উচ্ছ¡াসিত টবি জানালেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান কোচ হতে পেরে আমি খুবই খুশি। বাংলাদেশ অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে। তাদের সঙ্গে কাজ করা, তাদের উন্নয়নে ভুমিকা রাখা ও আন্তর্জাতিক অঙ্গনের জন্য তাদের প্রস্তুত করা আমার জন্য অবশ্যই বিশেষ কিছু। এই সুযোগ তৈরী করে দেওয়ার জন্য আমি বিসিবিকে ধন্যবাদ জানাই। তাছাড়া ওদের সঙ্গে শুরু করতে আমার আর তর সইছে না।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

১৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন