Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মারামারির ঘটনায় ইংল্যান্ড দল থেকে বাদ ম্যাগুয়্যার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

মারামারিতে জড়িয়ে দোষী সাব্যস্ত হয়েছেন, ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়্যার। পুলিশ কর্মকর্তার ওপর হামলা, ঘুষ সাধা ও গ্রেফতারে বাধা দেওয়ার অভিযোগে তাকে ২১ মাস ১০ দিনের স্থগিত সাজা দেওয়া হয়েছে। এর ফলে ইংলিশ ফুটবলারকে জেলে যেতে হচ্ছে না যদিও, কিন্তু বিতর্কিত কাÐের জন্য তাকে নেশন্স লিগের দল থেকে বাদ দিয়েছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট।
ঘটনা বেশি দিনের নয়। কয়েকদিন আগেই ছুটি কাটাতে গ্রিসের অবকাশ যাপন কেন্দ্র মাইকোনোস দ্বীপে গিয়েছিলেন ম্যাগুয়্যার। সেখানেই তিনি একটি দলের সঙ্গে মারামারিতে জড়ান। স্থানীয় পুলিশের অভিযোগ, তারা যখন ম্যাগুয়্যারকে মাটিতে ধরে থামাতে চান, তাদের ওপরও হামলা করে বসেন ম্যাগুয়ের। দু’জন পুলিশকে লাথি, ঘুষিও মারেন তিনি। তাদেরকে ঘুষও নাকি সেধেছেন।
এর পরেই ম্যাগুয়্যারকে যেতে হয় জেলে। সেখানে দুই রাত কাটিয়ে জামিন পেলেও মঙ্গলবার শুনানি শেষে তাকে স্থগিত সাজা দেওয়া হয়। যেহেতু এটা তার প্রথম অপরাধ, তাই ৩ বছর পর্যন্ত সাজাটি স্থগিত থাকছে। তবে এই সময়ে একই কাÐের পুনরাবৃত্তি করলে তাকে শাস্তির মুখোমুখি হতেই হবে।
এই রায় শোনার পরই সাউদগেট জানান, সবার স্বার্থ বিবেচনা করে ওকে দল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। অবশ্য শুনানি যখন চলছিল, একই দিন তাকে রেখেই শুরুতে দল ঘোষণা করেছিলেন ইংলিশ কোচ। কিন্তু রায় শোনার পর মতামত পাল্টান তিনি।
ম্যাগুয়্যার অবশ্য জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারামারি


আরও
আরও পড়ুন