Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গার্দিওলার সঙ্গে আলোচনা করেই মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্ত!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

শেষ পর্যন্ত বার্সেলোনা ছাড়তে চাওয়ার কথা জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবে আর থাকতে চান না। আগের দিন বোমা ফাটানোর মতো এমন সংবাদ প্রকাশ করে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। এদিকে রেডিও কাতালুনিয়া জানিয়েছে, এ সিদ্ধান্ত নেওয়ার কথা মেসি ভাবছিলেন আরও সপ্তাহখানেক আগে থেকে। এমনকি ভবিষ্যৎ গন্তব্যও ঠিক করে রেখেছেন তিনি। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে আগেই এ প্রসঙ্গে আলোচনা করেছেন বার্সা অধিনায়ক।
মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ডালপালা মেলেছে আরেক আলোচনা- কোথায় হবে তার সম্ভাব্য গন্তব্য? এ নিয়ে আগ্রহের শেষ নেই তার ভক্তদের। সবচেয়ে বেশি গুঞ্জন উঠেছে গার্দিওলার সিটিকে ঘিরে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এ সময়ে মেসির চড়া বেতন দেওয়ার মতো ক্ষমতা যে কয়টি ক্লাবের রয়েছে, তাদের মধ্যে অন্যতম তারা। তাই রেডিও কাতালুনিয়ার সংবাদ উড়িয়ে দেওয়াও কঠিন।
তারা জানিয়েছে, আগের সপ্তাহেই নিজের ভবিষ্যৎ সাবেক গুরু গার্দিওলার সঙ্গে আলোচনা করেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের উত্থানের শুরুটা এ কোচের হাত ধরেই। তার অধীনে ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সায় খেলেছেন তিনি।
বার্সেলোনা ছাড়লে তাকে নেওয়ার মতো আর্থিক সক্ষমতা সিটির রয়েছে কি-না, গার্দিওলার কাছে তা জানতে চেয়েছিলেন ৩৩ বছর বয়সী তারকা। সিটি কোচ তাকে আশ্বস্ত করেন। প্রয়োজনে ৩০০ মিলিয়ন ইউরো খরচ করার সামর্থ্যের কথা জানান। এরপরই না-কি বার্সাকে বিদায় বলার চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেন মেসি।
শুধু রেডিও কাতালুনিয়া নয়, ইএসপিএনের সাংবাদিক রদ্রিগো ফায়েজ ও মোসেস লোরেন্সও জানিয়েছেন একই কথা। গত সপ্তাহেই গার্দিওলার সঙ্গে ফোনে আলোচনা করেন মেসি। রেকর্ড ছয়বারের ব্যালন ডিঅরজয়ী এ তারকাকে সব ধরনের সহায়তা করার কথা জানান সিটি কোচ। আর তখন থেকেই ফিফার ফেয়ার প্লের নিয়ম মেনে মেসিকে দলে টানার ছকও কষছে ইংলিশ ক্লাবটি।
গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর ইংলিশ প্রিমিয়ার লিগে দুইবার শিরোপা জিতেছে সিটি। সদ্য শেষ হওয়া মৌসুমে অবশ্য লিভারপুলের পিছনে থেকে দ্বিতীয় স্থান লাভ করে তারা। তবে ক্লাবটির ম‚ল লক্ষ্য থেকে এখনও অনেক দ‚রে আছেন গার্দিওলা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পাচ্ছেন না। তাই মেসিকে দলে টেনে সিটিকে ইউরোপের সেরা ক্লাব বানানোর স্বপ্ন প‚রণ করতে চান এ কাতালান কোচ।

 



 

Show all comments
  • Ahmed Khan Sumon ২৭ আগস্ট, ২০২০, ১:৩৯ এএম says : 0
    মেসি কোচের ডিসিশনের উপর দাদাগীরি করে, যে ক্লাব তাকে কিনবে তারাই বিপদে পড়বে।
    Total Reply(0) Reply
  • Ziku Panchayet ২৭ আগস্ট, ২০২০, ১:৪০ এএম says : 0
    মেসি তার ক্লাবের জন্য সর্বোচ্চ চেষ্টা করেছে,,কিন্তু বর্তমান ম্যানেজমেন্ট তাকে ডিজার্ভ করে না,তার এই সিদ্ধান্ত কে আমি শ্রদ্ধা জানাই হ্যাঁ, খারাপ লাগবে যখন প্রানের ক্লাব বার্সার জার্সির জায়গায় অন্য কোনো জার্সিতে তাকে দেখবো,
    Total Reply(0) Reply
  • Såiful Islåm ২৭ আগস্ট, ২০২০, ১:৪০ এএম says : 0
    সমস্যাটা এখানেই। ইদানিং মেসি কোচদেরকে স্বাধীনভাবে কাজ করতেই দেয় না। তার কথা কোচদেরকে শুনতে হবে,অথচ কোচের সম্মান অধিনায়কের উপরে। একটা সময় মেসির কথাই কোচেরা শুনত,কারণ তখন বার্সালোনা"ও সাফল্য পেত।
    Total Reply(0) Reply
  • MD Selim Khan ২৭ আগস্ট, ২০২০, ১:৪১ এএম says : 0
    কিছু কিছু পাবলিক যেখানেই মেসিকে নিয়ে নিউজ পাচ্ছে ওইখানেই মেসিকে পচাচ্ছে এই বলে যে মেসি অচল, খেলা পারে না ব্লা ব্লা ব্লা।আরে ভাই যদি খেলাই না পারে তাহলে তদের কেনো ওই লোকটাকে নিয়ে পরে থাকতে হবে??
    Total Reply(0) Reply
  • Shakhawat Hossain Parvez ২৭ আগস্ট, ২০২০, ১:৪২ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত। মেসির নতুন চ্যালেঞ্জ নেওয়া উচিত। তাছাড়া একক্লাবে বেশিদিন থাকলে গ্রেট খেলোয়ারকেও কতৃপক্ষের কাছে ঘর কা মুরগি ডাল বরাবর এর মত মনে হয়। ·
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্দিওলা

৮ ফেব্রুয়ারি, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন