Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বন্ধু সেজে কোটি টাকা আত্মসাৎ

ফেসবুকে বিদেশি নাগরিকদের প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে মাত্র এক মাসের মধ্যে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন চার বিদেশী নাগরিক। এমন অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করেছে সিআইডি। তাদের মধ্যে দুইজন নাইজেরিয়ান ও দুইজন ঘানার নাগরিক। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অর্গানাইজড ক্রাইম বিভাগের সিরিয়াস ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। গ্রেফতারকৃতরা হলেন- নাইজেরিয়ান মরো মুহাম্মদ, মরিসনও এবং ঘানার সিসম ও এন্থনী। গত মঙ্গলবার রাজধানীর দক্ষিণখান থানাধীন কাউলা ও ভাটারা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
সৈয়দা জান্নাত আরা বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে মরো মুহাম্মদ ও মরিসনও আট বছর আগে খেলোয়াড় হিসেবে আসেন। বাকি দুই ঘানার নাগরিক সিসম ও এন্থনী এসেছিলেন এক বছরের ষ্টুডেন্ট ভিসায়। তাদের কেউই ভিসার মেয়াদ বাড়াননি। এক পর্যায়ে অভিনব কায়দায় সাধারণত বিপরীত লিঙ্গের ব্যক্তিদের সাথে ফেসবুকে বন্ধুত্ব তৈরি করেন। বন্ধুত্বের একপর্যায়ে একটি তথাকথিত মেসেঞ্জার আইডি থেকে গুরুত্বপূর্ণ ডকুমেন্টসহ পার্সেল উপহার পাঠানোর কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা। তিনি আরো বলেন, প্রতারণার সাথে সম্পৃক্ত ব্যাংক একাউন্টগুলো সম্পর্কে বিস্তারিত অনুসন্ধানে সিআইডির তদন্ত অব্যাহত রয়েছে। পাশাপাশি চক্রটির সাথে জড়িত দেশীয় সহযোগীদের আইনের আওতায় আনতে সিআইডি কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন