Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ওসি প্রদীপের প্রতিহিংসার শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফার সব মামলায় জামিন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:২৭ পিএম | আপডেট : ১:৪৫ পিএম, ২৭ আগস্ট, ২০২০

টেকনাফের বহিষ্কৃত ওসি প্রদীপের নির্দেশে টেকনাফ থানায় দায়ের করা ৬ টি মামলার সবকটিতেই জামিন পেয়েছে সাংবাদিক ফরিদুল মোস্তফা।

সর্বশেষ চাঁদাবাজির মামলায় সাংবাদিক ফরিদুল মোস্তফাকে আজ জামিন দিয়েছেন আদালত। এতে করে ১১ মাস কারাভোগ করে ফরিদুল মোস্তফার কারামুক্ত হতে আর বাধা থাকলনা।

আজ ২৭ আগষ্ট ২০ ইং তারিখ সকাল ১১.৩০ টায় কক্সবাজার জেলা যুগ্ম দায়রা জজ ১ম আদালত নির্যাতিত ফরিদুল মোস্তফাকে জামিন প্রদান করেন।
আদালত সুত্রে জানা গেছে সাংবাদিক ফরিদুল মোস্তফা টেকনাফের বহিষ্কার ওসি প্রদীপের বিরুদ্ধে মাদক নির্মূলের আড়ালে বিচারবহির্ভূত হত্যা ও চাঁদাবাজির অভিযোগে বিভিন্ন সময় সংবাদ পরিবেশ করেছিলেন।

যার কারনে ওসি প্রদীপ সাংবাদিক ফরিদুল মোস্তফাকে ঢাকা থেকে ধরে এনে মাদক ও চাঁদাবাজির ৬ টি মিথ্যা মামলায় জড়িত করে ও শারীরিক নির্যাতন করে । ওই মামলায় ফরিদুল মোস্তফা গত ১১ মাস ধরে কারাভোগ করে আসছে।

ইতিমধ্যে ৫টি মামলা থেকে সে জামিন লাভ করে। আজ চাঁদাবাজির শেষ মামলায়ও জামিন লাভ করে সে। ফলে আজ সাংবাদিক ফরিদুল মোস্তফা বিকালেই জেল থেকে মুক্তি পাচ্ছেন বলে তার আইনজীবীরা জানিয়েছেন ।
প্রাপ্ত সুত্রে জানা যায় গত ৬ জুলাই ২০১৯ সালে বহিস্কৃত ওসি প্রদীপের নির্দেশে টেকনাফের হ্নীলার দরগাপাড়ার মৃত তাজর মল্লুককে বাদী করে টেকনাফ থানায় জিআর ৫৭৭/১৯ চাঁদাবাজির মামলাটি দায়ের করেন।

আসামী পক্ষে মামলার জামিন শুনানী করেন এড.মোঃআব্দুল মান্নান, এড.আবুল কালাম ছিদ্দিকী, এড.রেজাউল করিম রেজা ও এড.সাইফুদ্দিন খালেদ প্রমূখ।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৭ আগস্ট, ২০২০, ১:৩৭ পিএম says : 0
    আইনের শাসন আইনের শাসনব্যবস্থার শৃংখলা বাহিনীর মানুষ গুলোর বংশ গুরুত্বপূর্ণ এর পরিচয় মর্যাদা পারিবারিক পরিচয় নৈতিকতার পরিচয় অনেক দিক বিবেচনা উপর অবশ্যই রাষ্ট্র কে গুরুত্বপূর্ণ দিতে হবে ভবিষ্যতে। পারিবারিক শিক্ষা প্রাতিষ্ঠানিক শিক্ষা নৈতিক শিক্ষা বংশ মর্যাদা। পারিবারিক ভাবে সচ্চল মানুষের সমগ্রজাতির শৃংখলা শাসকের দায়িত্বে নিয়োজিত মানুষ গুলো পুলিশের পোষাকের দায়িত্ব দিতে হবে। কেন পুলিশের চাকুরী বিশালাকার টাকা পাহাড়ের নাম পয়সা উপার্জপনের প্রতিষ্টানে পরিপত হলো?? আইনের পোষাকে হাজারো প্রদীপদানি জ্বলছে পুলিশ বাহিনীর মধ্যে। শেষ কোথায়?? পৃর্ববক্তি উত্তরাদিকার সূত্রে পাওয়া দূন্নীতির সর্গরাজ‍্য পরিশীলিত শৃংখলা ফেরাতে বিরাট বাজেট বিরাট পরিকল্পনা প্রয়োজন। সাংবাদিকতার পেশায় নিয়োজিত মানুষ টি মেজর সিনহা মৃত্যুর কারণে মুক্তি পেলেন। ঐ এলাকা বাংলাদেশের ছিল ঠিক কিন্তুু শাসন ছিল আইনের পোষাকে হিংস্র দানবের। সত্য কথা বলেছেন লিখেছেন জীবন মৃত্যুর মাঝখানে থেকেই মুক্তি পাচ্ছেন আজ অভিনন্দন সাংবাদিক ফরিদুর রেজা মুস্তফা কে। শুধু সবার প্রতি সৎকাজের মাধ্যমে জীবনের আনন্দের জন‍্য সত্যিকার মা বাবা সৎ সহধর্মনী স্ত্রী পরিবার বড়ই প্রয়োজন। এই শিক্ষা পাওয়ার পরিচয় নৈতিকতার শিক্ষার মাঝেই। যেখানেই আখেরাতের ভয়ে ন‍্যায় অন‍্যায়ের চিন্তা মাথায় থাকে। অভাবের সংসারের দারদেনা ফকিকনীর সন্তান যখন আইনের পোশাক কোমরে পিস্তল থাকে সে মানুষের শ্রেণিতে থাকেনা। হিংস্র জানোয়ার পরিনত হয়। পরিবর্তনটা জরুরী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি প্রদীপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ