Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেন বিন লাদেনের বিরুদ্ধে অভিযানে বিরোধিতা করেছিলেন : মাইক পেন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:৩২ পিএম

মার্কিন নির্বাচনে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ওসামা বিন লাদেনের বিরুদ্ধে অভিযানের সময় বিরোধিতা করেছিলেন বলে জানান মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।নির্বাচন উপলক্ষে রিপাবলিকান সম্মেলনের তৃতীয় দিনে মনোনয়ন গ্রহণের পর মাইক পেন্স আরও বলেন, পররাষ্ট্রনীতিতে রেকর্ড গড়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। -বিবিসি
ম্যারিল্যান্ডে দেয়া ভাষণে পেন্স বলেন, ট্রাম্প আমাদের শত্রুদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন এবং মিত্রদের পাশে দাঁড়িয়েছেন। ট্রাম্পের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী আইএসএর সর্বশেষ অঞ্চলটি কেড়ে নিয়েছে, তাদের আস্তানা ধ্বংস করে দিয়েছে এবং একজনও আমেরিকান হতাহত হওয়া ব্যতিতই তাদের নেতাদের হত্যা করা হয়েছে। পেন্স বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বী জো বাইডেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে ওসামা বিন লাদেনের বিরুদ্ধে অভিযানের বিরোধীতা করেছিলেন।

প্রসঙ্গত লাদেনের বিরুদ্ধে অভিযান সমর্থন না করার ব্যাখ্যা দিতে দিয়ে এর আগে বাইডেন বলেছেন, তিনি সন্দেহে ছিলেন যে নিশ্চিত হওয়ার পূর্বেই তড়িঘড়ি করে অভিযান চালানো ঠিক হবে কি না। পেন্স আরো বলেন, ওবামা আমলের প্রতিরক্ষামন্ত্রী বব গেটস তার স্মৃতিকথায়ই উল্লেখ করেছেন, গত চার দশকের ইতিহাসে বাইডেন প্রায় প্রত্যেক গুরুত্বপূর্ণ বৈদেশিক নীতি এবং জাতীয় নিরাপত্তা ইস্যুতে ভুল সিদ্ধান্ত নিয়েছেন।

পেন্স বলেন, যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ট্রাম্পকে ভিন্নভাবে দেখেছে। আমাদের ঐতিহ্যকে অপমানিত করা হলে আপনি যদি ভাবেন তিনি চুপ থাকবেন, তিনি কখনোই আপনার মতের মতো হবেন না। তিনি তার নিজের মতো করে কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ