Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

১ সেপ্টেম্বর কাতারের সব মসজিদ খুলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৩:৫৯ পিএম

বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধ করতে জনসমাগম ঘটে এমন সব কিছুতেই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনার সংক্রমণ কিছুটা কমতে থাকায় মধ্যপ্রাচ্যের দেশ কাতার দেশের সব মসজিদ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দৈনিক পাঁচ ওয়াক্ত-সহ জুমার নামাজ আদায়ের জন্য সব মসজিদ পুনরায় খুলে দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এক বিবৃতিতে কাতারের সংকট ব্যবস্থাপনা বিষয়ক শীর্ষ কমিটি জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে কাতারের সব মসজিদ নামাজ আদায়ের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
কাতার সরকার বলছে, দেশজুড়ে কড়াকড়ি ধীরে ধীরে তুলে নেওয়া হবে। করোনার সংক্রমণ কিছুটা কমতে থাকায় এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।
এদিকে, কাতারে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখের বেশি হলেও দেশটিতে মৃত্যুহার অনেক কম। এছাড়া দেশটিতে সুস্থতার হারও অনেক বেশি। আক্রান্তদের মধ্যে অধিকাংশই ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে।
ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, কাতারে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭৪২। এর মধ্যে মারা গেছে ১৯৪ জন। অপরদিকে, করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ১৪ হাজার ৫৫৮ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২ হাজার ৯৯০টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ