Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শিশুসহ ৪০ দর্শনার্থী চলনবিল থেকে উদ্ধার

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৭:৪৮ পিএম

চলনবিল নৌকা ভ্রমনে এসে পানির ঢেউ আর রাতের অন্ধকারে শিশুসহ ৪০ দর্শনার্থী রাস্তা হারিয়ে ফেলে। অবশেষে তারা ৯৯৯ তে ফোন করে সহায়তা চান। পরে আধুনিক প্রযুক্তি ও এলআইসি, ঢাকার সহায়তায় কলকৃত ব্যক্তির অবস্থান জেনে নাটোরের সিংড়া উপজেলার বিলদহর এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ।
দর্শনার্থী পিয়াসের ভাষ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুরের দিকে চলনবিল এলাকাতে বৃষ্টি হচ্ছিল। সাঁ সাঁ শব্দে আচড়ে পড়ছিল বড় বড় পানির ঢেউ, কোথাও কোন বাড়ি ঘর নেই, জীবন ঝুঁকির সম্মুখে, নেই কোন দিক, ভেবেই নিয়েছিলাম প্রাণে বাঁচতে পাবর না। পরে “৯৯৯” ফোন দিয়ে বিস্তারিত ঘটনা খুলে বলি। ভোর রাতে যোগেন্দ্রনগর এলাকা থেকে উদ্ধার আমাদের উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার নওগাঁ জেলার আত্রাই থেকে ৫জন শিশুসহ ৪০জন পর্যটক চলনবিলের গুরুদাসপুরের বিলসায় নৌকা ভ্রমনে আসে। রাত সাড়ে ১০টার দিকে নৌকাযোগে আত্রাইয়ের উদ্যোশে রওনা দেয় তারা। কিন্তু চলনবিল উত্তাল ও প্রচন্ড ঢেউ থাকায় তারা পথ হারিয়ে ফেলে। কোন উপায় খঁজে না পেয়ে দর্শনার্থীরা জাতীয় হেল্প লাইন ৯৯৯ ফোন করে বিষয়টি অবগত করে। পরে ৯৯৯ কর্তৃপক্ষ নাটোর জেলা পুলিশকে বিষয়টি জানালে পুলিশের ৫টি টিম অভিযান পরিচালনা করে। বৃহস্পতিবার ভোর রাতে তাদের উদ্ধার করে পুলিশ। এতে প্রাণে বেঁচে যায় শিশুসহ ৪০জন দর্শনার্থী। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ