Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আফগান বন্যায় অবনতি : মৃতের সংখ্যা ১১০, আহত ১৫০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ৮:০৪ পিএম

আফগানিস্তানের আকস্মিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১০ এবং আহত হয়েছেন ১৫০জন।প্রবল মৌসুমী বৃষ্টিপাতের কারণে কয়েকটি প্রদেশে এ বন্যা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার কর্মকর্তারা টোলো নিউজকে এ তথ্য জানান। -ইয়ন
সব চেয়ে বেশি মানুষ মারা গেছে পারওয়ান প্রদেশে, কমপক্ষে ৮৫ জন। এখানে আহত হয়েছে ১১০ জন। চারিকর এলাকায় উদ্ধারকর্মীরা মরদেহ উদ্ধার এখনও শুরু করেনি বলে অভিযোগ করেছেন মৃতদের স্বজনরা। মৃতদের এক আত্মীয় বলেন, তারা ভোর ৫টা থেকে অপেক্ষা করছেন; কিন্তু মরদেহ উদ্ধার অভিযান শুরু করা হয়নি। পারওয়ানের কর্মকর্তারা বলছেন, মৃতদের বেশিরভাগই নারী ও শিশু। বুধবার রাত ৩টায় প্রবল বর্ষণে বন্যা সৃষ্টি হয়েছে। কাপিসা পুলিশের মুখপাত্র জানান, শুধুমাত্র কোবান্দ ডিস্ট্রিক্টে বুধবার রাতে কমপক্ষে ১০ জন মারা গেছে। আহত হয়েছে ১০ জনের বেশি। তিনি আরও জানান, হেস-ই-আওয়াল-ই-কোহিস্তান, হেস-ই-ডোউম-ই-কোহিস্তান, নিজরাব ডিস্ট্রিক্ট এবং কাপিসা প্রদেশের রাজধানী মাহসুদ-আই-রাকিতে অনেক জমি ও বাগান নষ্ট হয়ে গেছে।

পাঞ্জশির প্রদেশে বুধবার বন্যায় কমপক্ষে ৩ জন মারা গেছে। জালরেজ, চাক, দাইমিরদাদ ও সায়েদাবাদ ডিস্ট্রিক্টে ২৬৪ পরিবার বাস্তুচ্যুত হয়েছে। সারা দেশে হাজারো পরিবার বাস্তুচ্যুত হয়েছে। নিখোঁজ রয়েছে অনেকে। কাবুলের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সেখানে ৭ জন মারা গেছে। আহত হয়েছে ৫ জন। তিন শিশু নিখোঁজ রয়েছে। সুরবি জেলায় মারা গেছে ৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান

২৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ