Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম শুরু

বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত কেন্দ্রীয় জামে মসজিদের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। প্রায় ৭ কোটি টাকা ব্যায়ে নির্মিত অত্যাধুনিক নির্মাণ শৈলীর এ মসজিদে নামাজ আদায়ে সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদফতর দু’বছরে তিনতলা এ মসজিদ ভনটির নির্মাণ কাজ শেষ করেছে। গত শুক্রবার আছর নামাজ আদায়ের মাধ্যমে দৃষ্টিনন্দন এ মসজিদটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় বিশ্বাবদ্যালয়ের ডিন, রেজিস্ট্রাট, প্রক্টর, শিক্ষকমন্ডল, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী, পরিচালক, দফতর প্রধান এবং বিশ^বিদ্যালয়ের কর্মকর্তাগণসহ বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় মুসল্লিসহ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। নামাজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও তার দীর্ঘায়ূ কামনাসহ দেশ ও জনগণের জন্য বিশেষ দোয়া-মুনাজাত অনুষ্ঠিত হয়।
আধুনিক স্থাপত্য শৈলির দৃষ্টিনন্দন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিনতলা এ মসজিদটিতে একসাথে প্রায় ৩শ’ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানা গেছে। এ মসজিদটি নির্মাণের ফলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও ছাত্রদের নামাজ অদায়ে দীর্ঘ দিনের একটি সমস্যার সমাধান হল।



 

Show all comments
  • md anwar ali ৩১ আগস্ট, ২০২০, ৯:০১ এএম says : 2
    মাশাল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয়-মসজিদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ