Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাতিলের দাবি অভিভাবকদের

একাদশে ভর্তিতে উন্নয়ন ফি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনাকালে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থী ভর্তিতে উন্নয়ন ফি বাতিল করার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মো. জিয়াউল কবির দুলু বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে ৯৬ শতাংশ অভিভাবক ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেকে চাকুরি হারিয়েছে, কেহ কেহ চাকরি করলেও অর্ধেক বেতন পাচ্ছে। অনেকে বাসা ভাড়া দিতে না পারায় পরিবার পরিজনকে গ্রামে পাঠিয়ে দিয়েছে। এই অবস্থায় এ বছর শিক্ষার্থী ভর্তিতে উন্নয়ন ফি ধার্য্য না করে অন্যান্য সমুদয় ফি দু’টি কিস্তিতে নিয়ে ছাত্র-ছাত্রীদেরকে একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ দেয়ার অনুরোধ জানান তিনি।

জিয়াউল কবির বলেন, যেহেতু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করানো হয়নি। ভর্তি সম্পন্ন করে সেপ্টেম্বর মাসেও কলেজ খুলে শ্রেণির কার্যক্রম শুরু করা সম্ভব হবে না। তাই নতুন ভর্তি হওয়া একাদশ শ্রেণির ছাত্র- ছাত্রীদের জুলাই, আগস্ট, সেপ্টেম্বর মাসের টিউশন ফি মওকুফ করতে হবে। এই ৩ মাসের টিউশন ফি কোনভাবেই আদায় করা যাবে না। তিনি এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডকে সংশ্লিষ্ট কলেজগুলোকে নির্দেশনা দেয়ার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন-ফি
আরও পড়ুন